shono
Advertisement

খেলো ইন্ডিয়াতে মহিষাদলের চার কন্যার জয়জয়কার, এল আটটি সোনা 

নিরাপত্তার জন্য চার কন্যার কিক বক্সিংয়ে আসা।
Posted: 09:38 AM Jan 06, 2024Updated: 09:38 AM Jan 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় ক্রীড়া দপ্তরের উদ্যোগে দার্জিলিং নর্থ পয়েন্ট স্কুলে হল খেলো ইন্ডিয়া (Khelo India) কিক বক্সিং চ্যাম্পিয়নশিপ (Kick Boxing)। সেই প্রতিযোগিতায় মহিষাদলের ৪ জন প্রতিযোগী অমৃতা বিশয়ী, শুভ্রাশ্রী চক্রবর্তী, স্নেহাশ্রী চক্রবর্তী ও সায়নী দাস অংশগ্রহণের সুযোগ পায়। প্রত্যেকে তিনটি করে বিভাগে অংশগ্রহণের সুযোগ পায়।  
চারজন মোট ৮টি সোনা, ১টি সিলভার ও ২টি ব্রোঞ্জ পায়। যার মধ্যে শুভ্রাশ্রী ২টি সোনা, ১টি রুপো, স্নেহাশ্রী ৩টি সোনা, অমৃতা ১টি সোনা ও ১টি ব্রোঞ্জ, সায়নী ২টি সোনা এবং ১টি ব্রোঞ্জ পেয়েছে। পূর্ব মেদিনীপুর জেলা কিক বক্সিং প্রশিক্ষক বিধান জানা জানান, বর্তমান সময়ে মেয়েদের নিজেদের নিরাপত্তার জন্য কিক বক্সিং প্রশিক্ষণ নেওয়া খুবই জরুরি।

Advertisement

[আরও পড়ুন: ছোটবেলার বন্ধুর বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের মামলা দায়ের করলেন ধোনি]

জেলায় অনেক মেয়েরা এগিয়ে এসে প্রশিক্ষণ নিচ্ছে। তাঁদের মধ্যে অমৃতা, শুভ্রাশ্রী, স্নেহাশ্রী ও সায়নীদের সাফল্য দেখে আরও অনেকে এগিয়ে আসছে। মেয়েরা যাতে এই ধরনের প্রশিক্ষণ নিতে এগিয়ে আসে তার জন্য আমরা অক্লান্ত পরিশ্রম করে তাদের গড়ে তোলার কাজ করে চলেছি।
এই ধরনের পুরস্কার অর্জনের পর খুশি মহিষাদলের পাশাপাশি জেলার মানুষ। রাজ্য সরকারও মেয়েদের নিরাপত্তার জন্য স্কুলে স্কুলে ক্যারাটে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। ক্যারাটের পাশাপাশি যাতে কিক বক্সিংও সমানভাবে প্রশিক্ষণ নেওয়া হয় তাহলে আগামিদিনে ধর্ষণ, শ্লীলতাহানি-সহ মেয়েদের উপর অত্যাচারের মাত্রাটা কিছুটা হলেও কমবে। চার প্রতিযোগী মহিষাদলে ফিরে এলে তাদের সংবর্ধনা দেওয়া হয় মহিষাদল ক্রীড়া প্রেমীদের পক্ষ থেকে।

[আরও পড়ুন: প্রকাশিত টি-২০ বিশ্বকাপের সূচি, কবে ভারত-পাকিস্তান ম্যাচ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement