shono
Advertisement

প্রস্তুতি ম্যাচের জন্য ৩৮ সদস্যের সম্ভাব্য ভারতীয় দল ঘোষিত, জায়গা পেলেন না এসসি ইস্টবেঙ্গলের একজনও

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্য়াচের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতের ফুটবল দল।
Posted: 04:02 PM Mar 04, 2022Updated: 04:16 PM Mar 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রস্তুতি ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য দল ঘোষণা করা হল। ৩৮ সদস্যের সেই দলে নেই এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) একজন ফুটবলারও। ৩৮ সদস্যের সেই সম্ভাব্য দল থেকেই চূড়ান্ত দল বেছে নেওয়া হবে।
এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্য়াচের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতের ফুটবল দল (Indian Football Team)। বেলারুশ ও বাহরিনের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ইগর স্টিমাচের (Igor Stimac) দলের। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষিতে বেলারুশের সঙ্গে ভারতের প্রস্তুতি ম্যাচের বল গড়াচ্ছে না। মানিলা ও বাহরিনে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

Advertisement

[আরও পড়ুন: এক বছর দেশের হয়ে খেলে কত টাকা পাবেন রোহিতরা? প্রকাশ্যে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির তালিকা]

এদিকে আইএসএলও প্রায় শেষ ধাপে পৌঁছে গিয়েছে। সেমিফাইনাল ও ফাইনালে যাঁরা খেলবেন, তাঁরা সেই সব ম্যাচ খেলে তবেই জাতীয় দলে যোগ দেবেন। এবারের আইএসএলের শুরু থেকেই ভাল খেলেনি এসসি ইস্টবেঙ্গল। বিপর্যয় নেমে এসেছে লাল-হলুদে। লিগ তালিকার একেবারে তলানিতে রয়েছে মারিও রিভেরার দল। আগামিকাল আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের নিয়মরক্ষার ম্যাচ রয়েছে। বেঙ্গালুরুর বিরুদ্ধে এটাই লাল-হলুদের শেষ ম্যাচ।

এদিকে স্টিমাচের দলে নতুন মুখ রয়েছেন প্রভসুখন গিল, মহম্মদ নওয়াজ, দীপক টাংরি, রোশন সিং, বিক্রম প্রতাপ সিং, ভিপি সুহের, অনিকেত যাদব ও জেরি মাওয়িংথাঙ্গা।

৩৮ সদস্যের সম্ভাব্য ভারতীয় দল: 

গোলকিপার – গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, ধীরজ সিং, প্রভসুখন গিল, মহম্মদ নওয়াজ।

ডিফেন্ডার – প্রীতম কোটাল, আশুতোষ মেহতা, সেরিটন ফার্নান্ডেজ, আশিস রাই, রাহুল ভেকে, সন্দেশ, দীপক টাংরি, নরেন্দর গেহলট, চিঙ্গলেনসানা সিং, শুভাশিস বোস, আকাশ মিশ্র, মন্দার রাও দেশাই, রোশন সিং।

মিডফিল্ডার – উদান্ত সিং, বিক্রম প্রতাপ সিং, অনিরুধ থাপা, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, ভিপি সুহের, লালেংমাওইয়া, সাহাল আব্দুল সামাদ, ইয়াসির মহম্মদ, আশিক কুরুনিয়ন, অনিকেত যাদব, লালিয়ানজুয়ালা ছাংতে, বিপিন সিং, জেরি।

ফরোয়ার্ড – মনবীর সিং, লিস্টন কোলাসো, সুনীল ছেত্রী, রহিম আলি।

 

[আরও পড়ুন: এবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও অবনমন ঋদ্ধির, নেমে গেলেন রাহানে-পূজারাও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement