এশিয়ান কাপের আগে নড়বড়ে সুনীল ছেত্রীরা, ভিয়েতনামের সামনে দাঁড়াতেই পারল না ভারত

07:41 PM Sep 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিঙ্গাপুরের বিরুদ্ধে প্রথম প্রীতি ম্যাচে জয় আসেনি। মঙ্গলবার ভিয়েতনামের বিরুদ্ধে হেরেই গেল ইগর স্টিমাচের ভারত। প্রতিযোগিতার প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে চার গোলে হারিয়েছিল এই ভিয়েতনাম। প্রতিপক্ষ হিসেবে ভিয়েতনাম যে শক্তিশালী সেই কথা ম্যাচের আগে বলেছিলেন ভারতের কোচ। মঙ্গলবার ভিয়েতনাম ৩-০ গোলে হারাল ভারতকে। ভারতের হার কিন্তু এশিয়ান কাপের আগে ইগর স্টিমাচের চিন্তা বাড়িয়ে দিল বহুগুণে। রক্ষণে দুর্বলতা রয়েছে, আক্রমণে নেই ভেদ্যতা। ভিয়েতনাম সেটাই প্রমাণ করে দিল ম্যাচে। একাধিক বার ভারতের গোলমুখে হানাদারি চালায় তারা। কপাল ভাল ভারতীয় দলের। তিন গোলের বেশি হজম করতে হয়নি। 

Advertisement

২০১০ সালে এই ভিয়েতনামের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন সুনীল ছেত্রী। তারপর অবশ্য এক যুগ কেটে গিয়েছে। ভারতকে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছে ভিয়েতনাম। মাঠে দেখা গেল অন্য এক ভিয়েতনামকে। একাধিকবার ভারতের রক্ষণ ভাঙলেন ফান ভ্যানরা। গোলসংখ্যা আরও বাড়তেই পারত। 

[আরও পড়ুন: কোভিডের ধাক্কায় ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে সুযোগ বাংলার শাহবাজের]

 খেলার ১০ মিনিটেই এগিয়ে যায় ভিয়েতনাম। ফান ভ্যান ডিউক গোলটি করেন। কর্নার থেকে ভাসানো বল বিপন্মুক্ত করতে পারেননি গুরপ্রীত সিং সান্ধু। পেনাল্টি বক্সের ভিতরে বল ফান ভ্যান ডিউকের কাছে বল পৌঁছতেই তিনি বাঁ পায়ে শট করেন। গুরপ্রীতের হাতে লেগে বল ভারতের জালে জড়িয়ে যায়। 

Advertising
Advertising

৪৯ মিনিটে ভ্যান টোয়ান ব্যবধান বাড়ান। প্রায় মাঝমাঠের কাছ থেকে ভ্যান টোয়ানের উদ্দেশে বল বাড়ানো হয়। তাঁর সামনে ছিলেন কেবল একজন ভারতীয় ডিফেন্ডার। তাঁকে গতিতে পরাস্ত করে ভ্যান টোয়ান ভারতীয় গোলকিপার গুরপ্রীতকে পরাস্ত করে ২-০ করেন। 

৭০ মিনিটে ৩-০ করেন ভ্যান কুয়েত। ডান প্রান্ত থেকে বল ভাসানো হয়েছিল। বিপদের গন্ধ মাখা সেই ক্রস বিপন্মুক্ত করতে পারেননি ভারতীয় ডিফেন্ডাররা। ভ্যান কুয়েতের পায়ে বল পড়তেই তিনি গোল লক্ষ্য করে শট নেন। গুরপ্রীত ঝাঁপিয়েও সেই বল বাঁচাতে পারেননি।  

[আরও পড়ুন: অবনমন নিয়ে তুলকালাম আইএফএ-তে, ফেডারেশনের কমিটি থেকে পদত্যাগ অনির্বাণের]

 

Advertisement
Next