এগিয়ে আসছে আইএসএল, তিন তারকা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি করল মোহনবাগান

02:11 PM Oct 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের অন্যতম সেরা উইঙ্গার লিস্টন কোলাসোর (Liston Colaco) সঙ্গে নতুন চুক্তি হল মোহনবাগানের (Mohun Bagan)। পাঁচ বছরের জন্য সবুজ-মেরুন জার্সি পরে খেলবেন বলে চুক্তিবদ্ধ হলেন গত মরশুমে ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) সর্বোচ্চ ভারতীয় গোলদাতা। আইএসএলে গত বছর নিজে আটটি গোল করা ছাড়াও ছ’টি গোলের পাস বাড়িয়েছিলেন লিস্টন। 

Advertisement

এএফসি কাপেও চারটি গোল ছিল তাঁর। লিস্টনের মতোই চুক্তি বাড়ানো হল মনবীর সিং এবং দীপক টাঙ্গরির। জাতীয় দলের স্ট্রাইকার মনবীরের সঙ্গেও পাঁচ বছরের নতুন চুক্তি করল মোহনবাগান। আর মিডিও দীপক চুক্তিবদ্ধ হলেন চার বছরের জন্য। 

[আরও পড়ুন: বিশ্বকাপের প্রস্তুতির জন্য আগেভাগেই অস্ট্রেলিয়া যাচ্ছেন রোহিতরা, টিমের সঙ্গে যাবেন সিরাজ-উমরান]

নতুন  চুক্তির পর উচ্ছ্বসিত লিস্টন কোলাসো বললেন, ”দেশের ঐতিহ্যবাহী ক্লাবে এসে দেখলাম পরিবেশ ও পরিকাঠামো খুবই ভাল। সেজন্যই পাঁচ বছর থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। গত বছর ভাল খেলেও অল্পের জন্য আইএসএল ট্রফি পাইনি। এবার ট্রফি পেতে চাই। আমাদের দল এবার আরও শক্তিশালী হয়েছে। দলে নতুন অনেক ভাল ফুটবলার এসেছে। প্রস্তুতি ভাল হয়েছে। আমার মতো টিমের সবাই একশো শতাংশ দিতে তৈরি।” 

Advertising
Advertising

একই রকম মনোভাব মনবীর এবং দীপকের। দুই ফুটবলারই বললেন, ”এখন আমাদের একমাত্র লক্ষ্য জয় দিয়ে আইএসএলে এবারের মরশুম শুরু করা এবং চ্যাম্পিয়ন হওয়া।” 

এদিকে প্রায় তিন সপ্তাহ অনুশীলনের পর দুর্গাপুজোয় তিন দিন ফুটবলারদের ছুটি দিয়েছেন মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। ৪ অক্টোবর থেকে শুরু হবে আইএসএলের চূড়ান্ত প্রস্তুতি। অনুশীলন হবে যুবভারতীতে। ১০ অক্টোবর মোহনবাগানের প্রথম ম্যাচ চেন্নাইয়িন এফসি-র সঙ্গে। ১৬ অক্টোবর সবুজ-মেরুনের পরবর্তী ম্যাচ কেরল ব্লাস্টার্সের সঙ্গে। ২৯ অক্টোবর প্রথম ডার্বি। ফিরতি ডার্বি ২৫ ফেব্রুয়ারি। উল্লেখ্য, ৭ অক্টোবর থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। 

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে এখনও ছিটকে যাননি বুমরাহ, আশার কথা শোনালেন সৌরভ]

Advertisement
Next