shono
Advertisement

রাশিয়ায় বিশ্বজয়ের পরে মেসিকে অসম্মান করেছিলেন এমবাপেরা, এখন তার শোধ নিচ্ছেন মার্টিনেজ

ক্লাব বদলাচ্ছেন না মেসি, থেকে যাচ্ছেন প্যারিস সাঁ জাঁতেই।
Posted: 07:01 PM Dec 22, 2022Updated: 07:14 PM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস সাঁ জাঁতেই থেকে যাচ্ছেন লিওনেল মেসি। ফরাসি সংবাদমধ্যমে তেমনটাই দাবি। পিএসজি কর্তারা চুক্তি বাড়ানোর ব্যাপারটা নিয়ে মৌখিকভাবে কথা বলেও নিয়েছেন মেসির সঙ্গে। মাঝে শোনা গিয়ছিল, মেসি আবারও বার্সেলোনায় ফিরতে পারেন। শোনা গিয়েছিল মিয়ামিতেও যেতে পারেন তিনি। কিন্তু মেসি ক্লাব পরিবর্তন করছেন না। পিএসজি-র তরফে সরকারিভাবে দ্রুতই মেসির থাকার বিষয়টা ঘোষণা করা হবে। চুক্তির মেয়াদ কী, তা এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement

অন্যদিকে, কিলিয়ান এমবাপেকে (Kylian Mbappe) উপহাস করেই চলেছেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez। ফাইনালের আগে থেকে শুরু হয়েছিল ফরাসি তারকাকে আক্রমণ। দেশে ফেরার পরেও সেই পরম্পরা চলছে। 

[আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন হয়েও ব্রাজিলের পিছনে আর্জেন্টিনা, নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করল ফিফা]

 

কাতার থেকে বিশ্বকাপ হাতে নিয়ে বুয়েনোস আইরেসে ফিরেছেন লিওনেল মেসিরা। ছাদ খোলা বাসে চ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা জানানো হয়। রাজপথে মানুষের ঢল নামে। ওই সংবর্ধনা অনুষ্ঠান মার্টিনেজ নতুন করে বিতর্ক উসকে দিয়েছেন। মার্টিনেজের হাতে দেখা গিয়েছে একটি শিশুর পুতুল। সেই পুতুলের মাথায় ছিল এমবাপের মুখ। মার্টিনেজের সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। আর্জেন্টাইন গোলকিপারের পাশে দাঁড়িয়ে ছিলেন মেসি। এমন সব দৃশ্য দেখার পর সোশ্যাল মিডিয়ায় অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন। অনেকেই বলেছেন মেসির সামনে এমন আচরণ কীভাবে করছেন মার্টিনেজ?

ঘটনা হল, চার বছর আগের এক ঘটনা এখনও ভুলতে পারেননি আর্জেন্টাইনরা। কী হয়েছিল চার বছর আগে? রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স ৪-৩ গোলে হারিয়েছিল আর্জেন্টিনাকে। সেবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ফরাসিরাই। কাপ নিয়ে প্যারিসে ফেরার পরে মেসিকে গানের মাধ্যমে কটাক্ষ করা হয়েছিল। সেই কটাক্ষ, মেসিকে করা অপমান ভুলতে পারেননি মার্টিনেজরা। সেই জন্যই এবার এমবাপেকে উপহাস করেই চলেছেন আর্জেন্টিনার গোলকিপার মার্টিনেজ।

তাঁকে নিয়ে সমালোচনা চললেও, অনেকেই মনে করছেন মেসিকে করা ফরাসিদের সেই অসম্মান এখনও ভুলতে পারেননি মার্টিনেজরা। সেই কারণেই চ্যাম্পিয়ন হওয়ার পরও আর্জেন্টিনার গোলকিপার কটাক্ষ করেই চলেছেন। 

 

 

[আরও পড়ুন: মার্টিনেজের হাতে পুতুল এমবাপে, ফরাসি তারকাকে বিদ্রুপ করেই চলেছেন আর্জেন্টাইন গোলকিপার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement