‘নকল’বিশ্বকাপ হাতে মেসির উল্লাস! ব্যাপারটা কী?

08:19 PM Jan 05, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ হাতে লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছিল এই ছবিটি। ছবিটি লাইক পেয়েছিল ৭৪ মিলিয়নেরও বেশি।

Advertisement

বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। মেসি-সহ তারকারা ক্লাবে যোগ দিচ্ছেন। এর মধ্যেই সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মেসির হাতে যে ট্রফিটি ছিল তা মোটেও আসল ছিল না। 

আর্জেন্টিনার সংবাদপত্র ‘ক্লারিন’-এর প্রতিবেদন অনুযায়ী, পাওলা এবং ম্যানুয়েল নামে দুই আর্জেন্টাইন সমর্থক ট্রফিটি তৈরি করেছিলেন। আর্জেন্টাইন তারকাদের সই সংগ্রহই ছিল তাঁদের আসল উদ্দেশ্য। 

ব্র্যাডম্যানের রেকর্ড ভেঙে অভিনব সেলিব্রেশন স্মিথের, কেন এমন করলেন তিনি?

পাওলা জুজুলিচ এক বিবৃতিতে জানান, ট্রফিটি তৈরি করতে প্রায় ছ’ মাস সময় লাগে। আর্জেন্টিনার সব ফুটবলারদের সই নেওয়াই ছিল আসল উদ্দেশ্য। পাওলা বলেন, ”তিন বার মাঠে ফুটবলারদের হাতে ট্রফিটা দিয়েছিলাম। লিয়ান্দ্রো পারেদেসের পরিবার ট্রফিটি প্রথমে হাতে নিয়েছিল। সেটায় সইও করে। এরপরে ট্রফিটি এক হাত থেকে অন্য হাতে ঘোরে। এক পরিবারের হাত থেকে অন্য পরিবারের হাতে পৌঁছয়। ফুটবলাররা ট্রফিটি ছুঁয়ে দেখছিল। সই করছিল।”

অনেকেই জুজুলিচকে বলেছিলেন, ”কাপটা হয়তো আপনি হারিয়েই ফেললেন। কিন্তু কাপটা আমি ফিরে পেতে চেয়েছিলাম।” এক ফুটবলারকে চেঁচিয়ে জুজুলিভ বলেছিলেন, ”পারেদেসের হাতে যে কাপটা আছে সেটা আমার। লাউতারো মার্টিনেজ পরে ট্রফিটা ফেরত দিয়ে যান।” 

 

ওই নকল ট্রফিটা হাতে নিয়েছিলেন স্বয়ং মেসিও। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরে তাঁকে কাঁধে তুলে নেন সতীর্থরা। সেই সময়ে তাঁর হাতে ছিল ওই ট্রফিটা। বিশ্বকাপের আসল ট্রফিটা তখন ছিল অন্য এক ফুটবলারের হাতে। ব্যাপারটা বুঝতে পারেন ডি মারিয়া। ফিফার নিরাপত্তারক্ষীরা তাঁকে জানিয়েছিলেন, আসল ট্রফি কোনটা। মারিয়া মেসিকে গোটা বিষয়টা জানান।

[আরও পড়ুন: সৌদি আরবের মানবাধিকার লঙ্ঘন নিয়ে এবার সোচ্চার হোক রোনাল্ডো, দাবি অ্যামনেস্টির]

Advertisement
Next