shono
Advertisement

বেন্ড ইট লাইক মেসি! সাত গোলের ব্লকবাস্টারে মেসিই মসিহা পিএসজি-র

কাতার থেকে প্যারিস, মেসি জাদু চলছেই।
Posted: 05:07 PM Feb 20, 2023Updated: 08:40 PM Feb 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের লিও মেসির (Lionel Messi) জাদু। পঁচিশ গজ দূর থেকে ফ্রি কিক নেন তিনি। তাঁর পা থেকে নিক্ষিপ্ত মিসাইল জড়িয়ে গেল জালে।  ম্যাচ তখন অ্যাডেড টাইমে। পিএসজি (PSG) ভক্তরাও হয়তো হাল ছেড়ে দিয়েছেন এই ভেবে যে লিলের বিরুদ্ধে ম্যাচটা ড্রই হচ্ছে। এমন সময়ে মেসির বিস্ময় গোল। আর সেই গোল জেতাল প্যারিস সাঁ জাঁ-কে। ক্লাব পর্যায়ে ৬৯৯টি গোল হয়ে গেল আর্জেন্টাইন মহাতারকার। বহুদিন আগে সিনেমা হয়েছিল ‘বেন্ড ইট লাইক বেকহ্যাম’। লিল-এর বিরুদ্ধে বিশ্বজয়ী তারকার ফ্রি কিক থেকে গোল দেখার পর কেউ যদি বলেন, বেন্ড ইট লাইক মেসি, তাহলেও অত্যুক্তি করা হবে না। 

Advertisement

পাঁচজনের মানবপ্রাচীর সাজিয়েছিল লিল। এমনভাবে ওয়াল সাজানো হয়েছিল যাতে লিল-এর গোলকিপার লুকাস শেভালিয়ের ডান দিকে শট মেরে গোল করতে না পারেন মেসি। লুকাসের ফোকাস ছিল তাঁর বাঁ দিক দিয়ে যাতে গোল না হয়। মেসি অন্য পন্থা নিলেন। বলটা মারলেন তাঁর এক সতীর্থের ঠিক মাথার উপর দিয়ে। এবং সেই বল লিল-এর শেষপ্রহরী লুকাসের বাঁ দিক দিয়েই জালে জড়াল। লুকাস শরীর ছুঁড়েছিলেন। কিন্তু বলের নাগাল তিনি পাননি।

[আরও পড়ুন: ‘আপনারাই চান না আমি বোলিং করি’, জাদেজার কাছে অভিযোগ অক্ষরের]

 

ওইরকম দুরন্ত ফ্রি কিক জালে জড়ানোর পরে কে আর স্থির থাকতে পারেন! মেসিও পারেননি। তিনি গোল এবং জয় উদযাপন করার জন্য দৌড়তে শুরু করে দেন। গ্যালারিতে ছিলেন মেসির স্ত্রী আন্তোনেলা। স্বামীর বিস্ময় গোল দেখে মেসির স্ত্রীও লাফিয়ে ওঠেন উচ্ছ্বাসে। গোটা স্টেডিয়াম তখন ফুটছে। এই গোলের পরই মেসির পরিসংখ্যান সামনে আসে। হিসেব বলছে,  ২০১৭-১৮ মরশুমের শুরু থেকে এযাবৎ বক্সের বাইরে থেকে ৪০টি গোল করেছেন ‘এলএম ১০’। ক্লাবপর্যায়ে তাঁর গোলসংখ্যা ৬৯৯। এই ম্যাচ জিতে লিগ ওয়ানে শীর্ষেই রয়েছে পিএসজি।

ম্যাচে সাতটি গোল হয়েছে। প্যারিস সাঁ জাঁ ম্যাচটি জিতেছে ৪-৩ গোলে। লিল-এর জালে প্রথম বল জড়ান পিএসজি-র তারকা কিলিয়ান এমবাপে। শুরুটা করেছিলেন তিনি। একসময়ে পিএসজি পিছিয়ে পড়ে ৩-২ গোলে। এমবাপেই ৮৭ মিনিটে সমতা ফেরান। নেইমার অবশ্য ১৭ মিনিটে গোল করেন। লিল ২৪, ৫৮ এবং ৬৯ মিনিটে গোলগুলো করে। সাত গোলের ম্যাচে শেষ গোলটি করে মেসিই নায়ক। একটা গোলই ম্যাচের পার্থক্য গড়ে দিল। একটা গোলই মেসিকে বানিয়ে দিল নায়ক। তিনি প্যারিস সাঁ জাঁ-য় থাকবেন কি থাকবেন না জানা নেই, কিন্তু মেসি বুঝিয়ে দিলেন তিনিই দলের মসিহা। 

[আরও পড়ুন: পূজারাকে ‘বাঁচাতে’ আউট রোহিত, ভারত অধিনায়কের নেতৃত্বকে কুর্নিশ বলিউড তারকার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement