shono
Advertisement

লরিয়াস বর্ষসেরা হওয়ার দৌড়ে মেসি-এমবাপে, নাদালের ভোট পড়ল কার দিকে?

সোশ্যাল মিডিয়ায় নিজের পছন্দের ক্রীড়াব্যক্তিত্বের নাম জানিয়েছেন নাদাল।
Posted: 03:57 PM Feb 21, 2023Updated: 03:57 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লরিয়াস বর্ষসেরা স্পোর্টসম্যান (২০২৩) (Laureus Sportsman of the Year award) কে হবেন, তার উত্তর দেবে সময়। তবে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালের (Rafael Nadal) মতে, লিওনেল মেসিই (Lionel Messi) এই সম্মানের যোগ্য। তাঁর হাতেই উঠুক এই সম্মান।

Advertisement

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে লিও মেসির আর্জেন্টিনা। আর সেই কারণেই মেসির হয়েই গলা ফাটাচ্ছেন ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা।
লরিয়াস অ্যাওয়ার্ডের বিভিন্ন বিভাগের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে। গোটা বছরের প্রাপ্তির স্বীকৃতিস্বরূপ ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হয় এই সম্মান। লরিয়াস অ্যাওয়ার্ডের জন্য দৌড়ে রয়েছেন রাফায়েল নাদাল, কিলিয়ান এমবাপে, ইগা সোয়াতেক, টাইগার উডসের মতো ক্রীড়া ব্যক্তিত্ব।

[আরও পড়ুন:  OMG! প্রকাশ্যে কোহলির ঠোঁটে চুমু যুবতীর! ভাইরাল ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া]

স্পেনের টেনিস তারকা ইনস্টাগ্রাম স্টোরিতে মেসিকে সমর্থন জানিয়েছেন। নাদাল লিখেছেন, ”কাম অন লিওনেল মেসি, ইউ ডিজার্ভ ইট।” বর্ষসেরা দলের তালিকায় মনোনয়ন পেয়েছে আর্জেন্টিনা ফুটবল দল, ইংল্যান্ডের মহিলা ফুটবল দল, ফ্রান্সের রাগবি দল (পুরুষ), রিয়াল মাদ্রিদ ফুটবল, গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স (মার্কিন যুক্তরাষ্ট্র) বাস্কেটবল দল। আরও বিভিন্ন বিভাগের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

লরিয়াস কামব্যাক অব দ্য ইয়ার-এর মনোনীতদের মধ্যে রয়েছেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেন। ইউরো কাপ চলাকালীন মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। সুস্থ হয়ে ফের মাঠে ফেরেন তিনি। কাতার বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। সেই তিনিও রয়েছেন লরিয়াস অ্যাওয়ার্ডের জন্য মনোনীতদের তালিকায়। লরিয়াস গ্লোবাল মিডিয়া প্যানেলের ১৪০০ সদস্যের ভোটে মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে। ৭১ জনের একটি প্যানেলের ভোটে স্থির হবে জয়ী কে। 

[আরও পড়ুন: ‘ওদের বক্তব্য নিয়ে কেউ মাথা ঘামায় না’, প্রাক্তন পাক ক্রিকেটারদের একহাত নিলেন গাভাসকর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement