shono
Advertisement

বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হ্যাটট্রিক এমবাপের, ফরাসি তারকার প্রশংসায় মেসি

ফাইনালে হ্যাটট্রিক করলেও এমবাপেই ট্র্যাজিক নায়ক।
Posted: 12:43 PM Mar 07, 2023Updated: 12:43 PM Mar 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালের স্মৃতি এখনও টাটকা ফুটবলপাগলদের স্মৃতিতে। রক্তের গতি বাড়িয়ে দেওয়া সেই ফাইনাল গড়ায় টাইব্রেকারে। শেষ হাসি অবশ্য তোলা ছিল মেসির (Lionel Messi) আর্জেন্টিনার জন্য। কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) হ্যাটট্রিক করেন। তবুও ট্র্যাজিক নায়ক তিনিই।

Advertisement

বিশ্বকাপের সেই ফাইনাল নিয়ে অনেক কালি খরচ হয়েছে সংবাদমাধ্যমে। শিরোনামে চলে আসেন এমবাপে ও এমিলিয়ানো মার্টিনেজ। আর্জেন্টাইন গোলকিপার একতরফা ভাবে কিলিয়ান এমবাপের বিরুদ্ধে বলে গেলেও, ফরাসি তারকা বেশি শব্দ খরচ করেননি এই বিতর্কিত অধ্যায় প্রসঙ্গে। মার্টিনেজের ক্যাপ্টেন লিওনেল মেসি অবশ্য পিএসজি-তে তাঁর সতীর্থ এমবাপে সম্পর্কে বলছেন, ”শ্বাসরুদ্ধ করা এক ফাইনাল ছিল। যেভাবে ম্যাচটা এগিয়েছিল, তা এককথায় দুর্দান্ত। কিলিয়ানের পারফরম্যান্স ছিল দুরন্ত। ফাইনালের মতো ম্যাচে হ্যাটট্রিক করেও চ্যাম্পিয়ন হতে না পারা সত্যিই দুর্ভাগ্যের।” 

[আরও পড়ুন: পাণ্ডিয়ার নতুন রেকর্ড, ফেডেরার-নাদালকেও পিছনে ফেলে দিলেন তারকা ক্রিকেটার]

 

কাতার বিশ্বকাপের ফাইনাল যে এমন শ্বাসরোধী হবে তা কি কেউ আগে ভেবেছিলেন? প্রথমার্ধে দু’ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বিরতির পরে ফিরে আসে ফ্রান্স। কিলিয়ান এমবাপেই ম্যাচে ফেরান ফ্রান্সকে। তার পরেও চলে ম্যাজিক। শেষমেশ অবশ্য মেসির হাতে ওঠে বিশ্বকাপ। কিলিয়ান এমবাপে অবশ্য চার বছর আগেই জিতে নিয়েছিলেন ফুটবল বিশ্বকাপ।

মেসি বলছেন, ”এমবাপে আগেই বিশ্বকাপ জিতেছিল। ফলে কিলিয়ান এমবাপে জানে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গুরুত্ব। বিশ্ব ফুটবলের জন্য দারুণ একটা ফাইনাল হয়েছিল। একই দলের হয়ে এখন খেলছি আমরা। এটাও বেশ ভাল এক অনুভূতি। আশা করি প্যারিসে আমরা ভাল কিছুই করতে পারব।” 

[আরও পড়ুন:‘মোদি আসলে শয়তানের বশে থাকা হিন্দু’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ পাক ক্রিকেট অধিনায়কের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement