shono
Advertisement

‘ভারত কি হারের ভয় পাচ্ছে?’, এশিয়ার কাপের ভেন্যু বিতর্কে খোঁচা প্রাক্তন পাক বোর্ড চেয়ারম্যানের

দীর্ঘ টানাপোড়েনের পর এশিয়া কাপের সুপার ফোরের ভেন্যু অপরিবর্তিত রাখারই সিদ্ধান্ত নেয় ACC।
Posted: 01:34 PM Sep 06, 2023Updated: 01:34 PM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ টানাপোড়েনের পর এশিয়া কাপের ভেন্যু অপরিবর্তিত রাখারই সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। জানিয়ে দেওয়া হয়, পূর্ব নির্ধারিত ভেন্যুতেই হবে সুপার ফোরের ছ’টি ম্যাচ। আর এরপরই ভারতীয় দলকে খোঁচা প্রাক্তন পাক বোর্ড চেয়ারম্যান নজম শেঠী। তাঁর প্রশ্ন, ভারত কি পাকিস্তানের কাছে হারের ভয় পাচ্ছে?

Advertisement

বুধবার বাংলাদেশের বিরুদ্ধে লাহোরের ২২ গজে নামবেন বাবর আজমরা। পরের পাঁচটি ম্যাচ হবে কলম্বোয়। এসিসি চাইছিল, বৃষ্টির হাত থেকে বাঁচতে ম্যাচগুলো হোক হামবানটোটায়। সেখানকার আবহাওয়া তুলনামূলক ভাল। কিন্তু বিসিসিআইয়ের দাবি ছিল ম্যাচ হোক কলম্বোয়। কারণ হামবানটোটার মতো শহরে ভাল হোটেলের অভাব। চারটে দলের জন্য সুবন্দোবস্ত করা কঠিন। সেই জন্য কলম্বোতেই খেলতে চেয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। তাছাড়া গত কয়েকদিন ধরে কলম্বোয় বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে পরিষ্কার আকাশ।

[আরও পড়ুন: বাংলাদেশ শিবিরে ধাক্কা, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত, যোগ দিচ্ছেন লিটন দাস]

শেষমেশ বিসিসিআইয়ের (BCCI) প্রস্তাবই মেনে নিয়ে ভেন্যু অপরিবর্তিত রাখে এসিসি। আর এই সিদ্ধান্ত ঘোষণার পরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (BCCI) একহাত নিয়েছেন নজম শেঠী। প্রাক্তন পাক চেয়ারম্যানের প্রশ্ন, ভারত কি পাকিস্তানের কাছে হেরে যাওয়ার ভয় পাচ্ছে? সেই কারণেই কি চায়নি কলম্বো থেকে ম্যাচ সরে যাক? নজম শেঠীর টুইট করে খোঁচা দেন, “বিসিসিআই/এসিসি পাক ক্রিকেট বোর্ডকে প্রথমে জানায় যে বৃষ্টির কথা মাথায় রেখে বারত-পাক ম্যাচ কলম্বো থেকে হামবানটোটায় স্থানান্তরিত করা হবে। এরপর এক ঘণ্টার মধ্যেই তারা নিজেদের সিদ্ধান্ত বদলে ফেলে জানায় কলম্বোতেই খেলা হবে। হচ্ছেটা কী? ভারত কি পাকিস্তানের কাছে হারের ভয় পাচ্ছে? বৃষ্টির পূর্বাভাসটা তো দেখুন।”

যদিও প্রাক্তন পাক চেয়ারম্যানের মন্তব্যের এখনও কোনও পালটা দেওয়া হয়নি ভারতীয় বোর্ডের তরফে। উল্লেখ্য, বৃষ্টির জন্য পাল্লেকেলেতে এশিয়া কাপে ভারত-পাক প্রথম ম্যাচ ভেস্তে গিয়েছিল। আগামী ১০ সেপ্টেম্বর প্রেমদাসা স্টেডিয়ামে আবারও মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

[আরও পড়ুন: ‘ওঁ’ ধ্বনিতে প্রকাশিত ‘দশম অবতার’-এর ফার্স্টলুক, কোলাজে প্রসেনজিৎ-যিশু-জয়া-অনির্বাণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement