shono
Advertisement

‘ও তো দেশের সেরা স্পিনার’, এশিয়া কাপের দলে তারকাকে না দেখে ক্ষুব্ধ হরভজন

'এই স্পিনার না থাকায় খামতি রয়েছে ভারতীয় দলে', মত ভাজ্জির।
Posted: 12:06 PM Aug 24, 2023Updated: 12:06 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমিত ওভারের ক্রিকেটে যুজবেন্দ্র চাহালই (Yuzvendra Chahal) দেশের সেরা স্পিনার। এশিয়া কাপের স্কোয়াডে চাহালকে খুবই দরকার ছিল। ভারতীয় দল থেকে তারকা স্পিনারের বাদ পড়ার পরে এই মন্তব্য করলেন হরভজন সিং (Harbhajan Singh)। তিনি বলেন, ফর্ম খারাপ থাকলেও দলে রাখা উচিত ছিল চাহালকে। তাতে হারানো আত্মবিশ্বাস ফিরে পেতেন চাহাল। প্রসঙ্গত, এশিয়া কাপের (Asia Cup) দল ঘোষণার পর থেকেই চাহাল বাদ পড়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে ভারতীয় ক্রিকেট মহলে।

Advertisement

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন চাহাল। কিন্তু একটা ম্যাচেও খেলার সুযোগ পাননি তিনি। সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল ভারতীয় দল। তারপর থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন রিস্টস্পিনার। দিন কয়েক আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সেভাবে ভাল পারফর্ম করতে পারেননি চাহাল। পাঁচ ম্যাচে মাত্র পাঁচটি উইকেট নিয়েছেন তিনি। এশিয়া কাপের দলে তাঁকে না নেওয়া নিয়ে নির্বাচক প্রধান অজিত আগরকর বলেন, সাম্প্রতিক ফর্মের কথা মাথায় রেখেই চাহালকে বাদ দিয়ে কুলদীপ যাদবকে দলে রাখা হয়েছে। 

[আরও পড়ুন: টিভি দেখে জানলেন ছেলে চন্দ্রযান মিশনের কারিগর, চোখে জল জলপাইগুড়ির কৌশিকের মায়ের]

এই সিদ্ধান্তকেই তোপ দেগেছেন হরভজন। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, “ভারতীয় দলের একটাই খামতি রয়েছে- যুজবেন্দ্র চাহালের অনুপস্থিতি। সীমিত ওভারের সেরা স্পিনার চাহাল। মানছি শেষ কয়েকটা ম্যাচে একেবারেই ভাল পারফর্ম করতে পারেনি ও। কিন্তু তার মানে এই নয় যে চাহাল ভাল স্পিনার নয়।”

হরভজন আরও বলেন, “আমার মনে হয় চাহালের দলে থাকাটা দরকার ছিল। আশা করি চাহালের জন্য জাতীয় দলের দরজা এখনও খোলা রয়েছে। আগামী দিনে ভারতের মাটিতেই বিশ্বকাপ রয়েছে। সেখানে চাহালের মতো ম্যাচ উইনারকে দরকার। বুঝতে পারছি এখন চাহাল ফর্মে নেই। কিন্তু দলের সঙ্গে থাকলে ওর আত্মবিশ্বাস বজায় থাকত একবার দল থেকে বাদ পড়ে গেলে ভাল খেলার জন্য অহেতুক চাপ তৈরি হয় ক্রিকেটারের উপরে।” 

[আরও পড়ুন: পুর নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের নজরে সুজিত বসু, চলতি মাসেই হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement