shono
Advertisement

Sourav Ganguly: কাপ যুদ্ধে রোহিতের ভারতের চার নম্বর ব্যাটার কে? সমস্যা সমাধান করে দিলেন সৌরভ

৫ অক্টোবর থেকে শুরু হবে আসন্ন বিশ্বকাপ।
Posted: 07:46 PM Aug 18, 2023Updated: 07:46 PM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও পর্যন্ত দেশের জার্সি গায়ে চাপিয়ে একদিনের ক্রিকেটে তাঁর অভিষেক ঘটেনি। তবে জাতীয় দলের হয়ে মাত্র ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই সুনাম অর্জন করেছেন। ১৪০.৬৫ স্ট্রাইক রেট বজায় রেখে রান ১৭৩। সঙ্গে রয়েছে একটি অর্ধ শতরান। এহেন তিলক বর্মাকে (Tilak Varma) আসন্ন বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) চার নম্বর ব্যাটার হিসেবে দেখছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourva Ganguly)। তাঁর মতে এই মারকুটে বাঁহাতি অলরাউন্ডারকে সুযোগ দিলে তিনি, অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) যোগ্য পাত্র হয়ে উঠতে পারেন।

Advertisement

কলকাতায় একটি অনুষ্ঠানে এসে ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “তিলক বর্মাকে চারে খেলানো যেতে পারে। কারণ তিলক খুবই প্রতিভাবান। ওঁর কাছে তেমন অভিজ্ঞতা না নেই। সেটা কোনও ইস্যু নয়। অভিজ্ঞদের সঙ্গে ঈশান কিষাণ, তিলকের মতো ক্রিকেটারদের সুযোগ দেওয়া উচিত। কারণ ওরা সবাই ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে। তাছাড়া যত বেশি বাঁহাতি ব্যাটার দলে থাকবে, ততই দলের শক্তি বাড়বে।”

[আরও পড়ুন: ‘ঈশ্বর ওঁর সঙ্গে ছিলেন!’ বিরাটের এমসিজি-র কীর্তিতে এখনও মজে শোয়েব, কী বললেন?]

তিলককে কি চার নম্বরে সুযোগ দেওয়া হবে? ফাইল ছবি 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তিলকের। সিরিজে ভারতের সর্বাধিক রান সংগ্রহকারী তিলক। বোলিংও করতে পারেন। তাঁর ফিল্ডিং অনবদ্য। তরুণদের প্রশংসায় ভরিয়ে সৌরভ আরও বলছেন, “যশস্বী, ঈশান কিষাণ, তিলকের মতো ক্রিকেটাররা ভয়ডরহীন ব্যাটিং করতে পারে। তার মধ্যে এই তিনজনই বাঁহাতি ব্যাটার।”

সৌরভ ভারতের তরুণ তুর্কি তিলকের উপর বাজি ধরেছেন। তবে ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী মনে করেন, আসন্ন কাপ যুদ্ধে ভারতকে সাফল্য পেতে হলে বিরাট কোহলিকে চার নম্বরে নামিয়ে দেওয়া উচিত। তবে শেষ পর্যন্ত বিরাট না তিলক, কে চার নম্বরে ব্যাট করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: এবি ডিভিলিয়ার্সের মতে চার সেমিফাইনালিস্ট কারা? নাম জানলে চমকে উঠবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement