shono
Advertisement

Virat Kohli, ICC ODI World Cup 2023: বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ নিলেন বিরাট, কী বললেন ২০১১ সালের বিশ্বজয়ী?

বিশ্বকাপ জিতবে টিম ইন্ডিয়া।
Posted: 04:56 PM Sep 18, 2023Updated: 04:57 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৫ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে একাধিক শৃঙ্গ অর্জন করছেন। পথচলার একেবারে গোড়ার দিকে ২০১১ সালে বিশ্বকাপ ((ICC ODI World Cup 2011) জেতাও হয়ে গিয়েছে। তবে একইসঙ্গে দলকে ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে হারতেই দেখেছেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) কেরিয়ারে একাধিক আইসিসি (ICC) ট্রফি জেতার যন্ত্রণা তো আছেই। সব মনে রেখেছেন ‘কিং কোহলি’ (King Kohli)। সেই দুঃস্বপ্নের অতীত মনে রেখেছেন বলেই তো আগামীর জন্য তৈরি হচ্ছেন। তাঁর চোখ এখন শুধুই আসন্ন বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) দিকে। আইসিসি ইভেন্ট না জেতার খরা মেটাতে মরিয়া তিনি। এশিয়া কাপ (Asia Cup 2023) জেতার পর সেটা অকপটে জানিয়ে দিলেন বিরাট।

Advertisement

বিরাট বলছেন, “সমর্থকদের মধ্যে এখন থেকেই আবেগ লক্ষ্য করতে পারছি। যেখানেই যাচ্ছি সেখানে সবাই গত দুই বিশ্বকাপ জয় নিয়ে আলোচনা করছেন। এটাই তো স্বাভাবিক। বিশেষ ভাবে বর্তমান প্রজন্মের মানুষের কাছে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের স্মৃতি এখনও তাজা। আমরা সেই স্মৃতি আরও একবার ফেরাতে বদ্ধপরিকর। শুধু আমাদের জন্য নয়। সমর্থকদের কথা ভেবেই বিশ্বকাপ জিততে চাই।”

[আরও পড়ুন: বিশ্বকাপে কুলদীপের ভয়ে কেঁপে যাবে বিপক্ষ! আগাম সতর্ক করে দিলেন ছোটবেলার কোচ]

এখানেই থেমে না থেকে বিরাট আরও বলেন, “প্রতি মুহূর্তে আমার কাছে নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করে থাকে। আমি সেই চ্যালেঞ্জ গ্রহণ করার জন্য মানসিক ভাবে তৈরি থাকি। কারণ এটাই আমার কাজ। প্রতি মুহূর্তের চ্যালেঞ্জকে গ্রহণ করার জন্যই আমার দিকে সবার নজর রয়েছে। গত ১৫ বছর ধরে এই নীতি নিয়েই খেলছি। এবার আমার লক্ষ্য বিশ্বকাপ জয়। আর লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি।”

প্রত্যাশার মারাত্মক চাপ মাঝেমধ্যে পারফরম্যান্সে প্রভাব ফেলে। সেটা স্বীকার করে নিলেন বিরাট। সেই প্রসঙ্গে উঠে এল ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ব্যর্থ হওয়ার প্রসঙ্গ। বিরাট তখন বলেন, “সবাই ২০১৫ ও ২০১৯ সালের সেমিফাইনালে আমার ব্যর্থতার কথা বলেন। তবে ২০১১ সালের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে বড় রান করতে পারিনি। কিন্তু সেটা নিয়ে কেউ কথা বলে না। কারণ সেই ম্যাচটা আমরা জিতেছিলাম।” এরপর তিনি ফের যোগ করেন, “এবারও চাপ আছে। আর যেহেতু ঘরের মাঠে বিশ্বকাপ, তাই প্রত্যাশার চাপ থাকা খুবই স্বাভাবিক। আমরাও এবার তৈরি। সবাই মিলে একজোট হয়ে বিশ্বকাপ জেতার জন্য ঝাঁপিয়ে পড়তে হবে। এই মুহূর্তে সেটাই লক্ষ্য। একটা কথা মনে রাখবেন। ক্রিকেটারদের থেকে বেশি আর কেউ ট্রফি জিততে চায় না।”

এশিয়া কাপ জয় এখন অতীত। এবার ভারতীয় দল বিশ্বকাপ অভিযানে নামবে। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে নামবে রোহিত শর্মার দল। সবাই কিন্তু আরও একবার বিরাটের ব্যাটের দিকেই তাকিয়ে রয়েছেন।

[আরও পড়ুন: কোন মন্ত্রে বদলে গেলেন? সিরিজের সেরা হয়ে জানিয়ে দিলেন এক সময়ের ব্রাত্য কুলদীপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement