shono
Advertisement

Yuvzendra Chahal: বিশ্বকাপের দল থেকে বাদ! কী বলে ক্ষোভ উগরে দিলেন চাহাল?

ফের ব্রাত্য যজুবেন্দ্র চাহাল।
Posted: 03:34 PM Sep 05, 2023Updated: 03:34 PM Sep 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে দুর্ভাগ্য। কয়েক দিন আগে এশিয়া কাপের (Asia Cup 2023) দল থেকে বাদ দেওয়া হয়েছিল। সেটা নিয়ে তোলপাড় হয়েছিল ভারতীয় ক্রিকেট। তবে হরভজন সিং (Harbhajan Singh) থেকে শুরু করে একাধিক প্রাক্তন মনে করেছিলেন যে, ঘরের মাঠে যেহেতু বিশ্বকাপ, তাই যজুবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) সেই দলে সুযোগ পাওয়া সময়ের অপেক্ষা। তবে সেটা হল না। এবার বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) দল থেকেও ব্রাত্য রয়ে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা লেগ স্পিনার। আর এরপরেই ক্ষোভ উগরে দিলেন তিনি।

Advertisement

দল নির্বাচনের কিছুক্ষণ পরেই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফ থেকে চাহালকে ফোন করা হয়। ফোন ধরেই তিনি সটান বলে দেন, “কোন ইন্টারভিউ নয়। আমার কোনও বক্তব্য নেই। আমার কিছুই বলার নেই। দয়াকরে আমাকে নিজের মতো থাকতে দিন।” কথা শেষ হতেই ফোন কেটে দেন তিনি।

[আরও পড়ুন: বিশ্বকাপের দল নির্বাচন: চাহাল থেকে ধাওয়ান, দুর্ভাগ্যের শিকার হলেন যাঁরা]

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলেও, একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি চাহাল। আর এবার এশিয়া কাপের পর বিশ্বকাপের দল থেকেও তাঁকে ছেঁটে ফেলা হল। স্বভাবতই সোশ্যাল মিডিয়ায় তাঁর পোস্টে শোরগোল পড়ে গিয়েছে। তবে চাহাল তাঁর ক্ষোভ উগরে দিলেও অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) দাবি, কারও দরজা ভারতীয় দলের জন্য বন্ধ হয়নি।

অবশ্য সাংবাদিক বৈঠকে চাহালের বাদ যাওয়ার প্রসঙ্গ শুনেই রেগে যান রোহিত। চাহালের নাম মুখে না তিনি জাজ হারিয়ে বলে দেন, “বিশ্বকাপের জন্য যে ১৫ জনের দল বেছে নিয়েছি সেটা নিয়ে আমি মোটেও অবাক নই। এমন প্রশ্ন আমাকে করবেন না। আমাদের লক্ষ্য শুধুই বিশ্বকাপ জয়। এমন প্রতিযোগিতা থেকে কোনও ক্রিকেটার বাদ গেলে তার মন খারাপ হবেই। আমি নিজেই এমন অবস্থার মধ্যে দিন কাটিয়েছি। তাই জানি। তবে তাই বলে একই প্রশ্ন বারবার করবেন না।”

[আরও পড়ুন: আমাদের নজর সোনালি ট্রফিতে, বাইরের কথায় কান দেব না: রোহিত শর্মা]

যদিও নির্বাচক প্রধান অজিত আগরকর অবশ্য অন্য কথা শুনিয়ে রাখলেন। তাঁর মতে, “বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার দলের কম্বিনেশনের কথা ভাবতেই হবে। সেদিক থেকে চাহালের থেকে কুলদীপ এগিয়ে রয়েছে। তাছাড়া দুই জন রিস্টস্পিনার একসঙ্গে রাখা যায় না। অক্ষরও রয়েছে। তাই ওকে এবার সুযোগ দেওয়া হল না।”

এখনও তাঁর টেস্ট অভিষেক ঘটেনি। তবে সীমিত ওভারের ক্রিকেটে তিনি ভারতের অন্যতম সেরা ম্যাচ উইনার। তবুও চাহালের কেরিয়ার থেকে তিনটি বিশ্বকাপ বাদ চলে গেল! এহেন চাহাল কি আবার ভারতীয় দলে ফিরতে পারবেন? ফিরলেও কি বিশ্বকাপ দলে না থাকার যন্ত্রণা কি তাঁর কমবে? প্রশ্নটা কিন্তু থেকেই গেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement