shono
Advertisement

BREAKING NEWS: ভারত-পাকিস্তান সেমিফাইনাল হলে শিকে ছিঁড়বে ইডেনের! আশায় বুক বাঁধছে কলকাতা

আগেও ইডেনে হয়েছে স্মরণীয় সব ম্যাচ।
Posted: 01:29 PM Jun 27, 2023Updated: 11:08 PM Jun 27, 2023

অরিঞ্জয় বোস: বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের (India vs Pakistan) বারুদে ঠাসা ম্যাচ হবে আহমেদাবাদেই। মঙ্গলবার ক্রিকেট বিশ্বকাপের ক্রীড়াসূচি ঘোষিত হয়েছে। মোদির রাজ্যেই হবে বিশ্বক্রিকেটের সব চেয়ে উত্তেজক এবং আকর্ষণীয় ম্যাচ। এই ঘোষণার কিছুক্ষণের মধ্যেই শহর কলকাতায় ছড়িয়ে পড়ল উত্তেজনা। ক্রিকেটপ্রেমীরা নব আনন্দে মেতে উঠল। পাকিস্তান ও ভারত যদি বিশ্বকাপ সেমিফাইনালে মুখোমুখি হয়, তাহলে সেই স্বপ্নের ম্যাচ হবে বাঙালির বড় আপন ইডেন গার্ডেন্সে (Eden Gardens)। 

Advertisement

এর আগেও ইডেন গার্ডেন্স দেখেছে স্মরণীয় সব ম্যাচ। এই ইডেনেই স্বপ্নের ইনিংস খেলেছিলেন সেলিম মালিক। প্রায় হাতের বাইরে বেরিয়ে যাওয়া একটা ম্যাচ একার হাতে বের করে এনেছিলেন সেলিম মালিক। এই ইডেনেই হয়েছে হিরো কাপের সেই বিখ্যাত সেমিফাইনাল। শেষ ওভারে জেতার জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ছিল মাত্র ছয় রান। কিন্তু অ্যালান ডোনাল্ড ও ম্যাকমিলান সেই রান তুলতে পারেননি শচীন তেণ্ডুলকরের ঘূর্ণির জন্য।

[আরও পড়ুন: পুজোর পরেই কলকাতায় ক্রিকেট উৎসব, বিশ্বকাপে কী পেল ইডেন?]

 

১৯৯৬ বিশ্বকাপের সেমিফাইনাল দেখেছিল  ইডেনের রুদ্রমূর্তি। শ্রীলঙ্কার রান তাড়া করতে নেমে ভারতীয় ব্যাটসম্যানরা হারাকিরি করেন। ভারতীয় ক্রিকেটারদের অসহায় আত্মসমর্পণ মেনে নিতে পারেননি ইডেনের দর্শকরা। ২০১৬-য় টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল এই  ইডেনেই। এবার সব ঠিকঠাক থাকলে এবং ভারত ও পাকিস্তান যদি শেষ চারে মুখোমুখি হয়, তাহলে ইডেনে যে তিলধারণের জায়গা থাকবে না, তা এখনই বলে দেওয়া যায়। 

কিন্তু সেমিফাইনালে ভারতের মুখোমুখি যদি অন্য কোনও দল হয়, তাহলে শেষ চারের সেই ম্যাচের বল গড়াবে মুম্বইয়ে। খেলার কথা আগাম কে আর বলতে পারেন। কিন্তু ক্রিকেটপ্রেমীরা যে ভারত-পাক ম্যাচের সেমিফাইনালের জন্যই প্রার্থনা শুরু করে দিয়েছেন এখন থেকেই, তা বলে দেওয়াই যায়। আর ভারত-পাক বারুদে ঠাসা ম্যাচ যদি ইডেনে হয়, তাহলে কলকাতা যে আবার কল্লোলিনী তিলোত্তমা হবে, তা বলে দেওয়াই যায়। 

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ সেই আহমেদাবাদেই, কবে কোথায় খেলবেন রোহিতরা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement