shono
Advertisement

ছেলের অভিষেক টেস্ট দেখার ইচ্ছা ছিল না বাবার! অজানা কাহিনি জানালেন সরফরাজ

বাইশ গজে সরফরাজের ব্যাটিং বিপ্লব।
Posted: 09:07 PM Feb 15, 2024Updated: 01:51 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় ছেলে টেস্ট ক্যাপ নেওয়ার সময় বাবা নওশাদ খানের চোখে এসে গিয়েছিল জল। অভিষেক টেস্টে অর্ধ শতরান পূর্ণ করতেই ছেলের দিকে ফ্লাইং কিস ছুড়ে দিয়েছিলেন নওশাদ। রাজকোট টেস্টে এমন বেশ কিছু আবেগের মুহূর্ত তৈরি হল। তবে এমন দৃশ্য হয়তো না দেখা যেতেও পারত। কিন্তু কেন? ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম দিনের খেলার শেষে সেটা জানিয়ে গেলেন সরফরাজ খান (Sarfaraz Khan)।

Advertisement

টিম ইন্ডিয়ার ২৬ বছরের ব্যাটার সাংবাদিক বৈঠকে এসেছিলেন। এবং তাঁর বাবার প্রসঙ্গ উঠতেই বলেন, “অনেকেই হয়তো জানেন না যে বাবার রাজকোটে আসার কোনও পরিকল্পনা ছিল না। আমাদের পরিবার ও কাছের কয়েকজন মানুষ বাবাকে অনেক বোঝানোর পর উনি রাজকোটে এসেছিলেন।”

[আরও পড়ুন: জাদেজার ভুলেই রান আউট! তবুও সিনিয়রের কাছে কৃতজ্ঞ ‘ডিনামাইট’ সরফরাজ]

অভিষেক টেস্টই সবার নজর কেড়েছেন সরফরাজ। তবে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ভুলে রানআউট হয়ে ফিরতে বাধ্য হন মারকুটে মুম্বইকর। ৬৬ বলে ৬২ রানে থামল সরফরাজের ব্যাটিং ঝড়। ইনিংস সাজানো ছিল ৯টি চার ও ১টি ছক্কা দিয়ে। যদিও সেটা নিয়ে তিনি আর ভাবতে রাজি নন। বরং প্রতি মুহূর্তে সরফরাজের মুখে তাঁর বাবার প্রতি বন্দনা।

সরফরাজ ফের যোগ করেন, “দারুণ অনুভূতি হচ্ছে। বাবার সামনেই মাঠে এলাম। টেস্ট ক্যাপ পেলাম। ছয় বছর বয়স থেকে ক্রিকেট খেলা শেখানো শুরু করেছিল। আমার স্বপ্ন ছিল, বাবা যাতে আমাকে এক বার অন্তত দেশের হয়ে খেলতে দেখতে পারে। তাই বাবার জন্য খুবই ভালো লাগছে।”

রাজকোটের এই দিন ঠিক কতটা স্মরণীয় হয়ে থাকবে? সরফরাজের প্রতিক্রিয়া, “বাবারও স্বপ্ন ছিল দেশের হয়ে খেলবেন। কিন্তু কিছু কারণে সেটা সম্ভব হয়নি। বাড়ি থেকে সমর্থন পাননি। আমার ও ভাইয়ের জন্য প্রচুর পরিশ্রম করেছে বাবা। তাই এই দিনটা আমাদের পরিবারের কাছে স্পেশ্যাল।”

বড় ছেলে টেস্ট দলে। ছোট ছেলে মুশির খান সদ্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নজর কেড়েছেন। জোড়া সেঞ্চুরিও করেছেন কাপ যুদ্ধে। আর বড় ছেলে টেস্ট অভিষেকেই নজর কাড়লেন। তাই নওশাদ সত্যি গর্বিত। এবার তাঁর ছেলে কতদূর এগোতে পারেন সেটাই দেখার।

[আরও পড়ুন: Exclusive: দুই ‘বিশ্বাস’-কে ফেরালেন মোহনবাগানের দীপেন্দু, ডিফেন্ডার দীপুর খেলায় মুগ্ধ শেষ বাঙালি স্ট্রাইকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement