shono
Advertisement

রিঙ্কু, পূজারা নন, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্টে কোহলির পরিবর্ত এই RCB তারকা!

ব্যক্তিগত কারণে 'ছুটি' নিয়েছেন বিরাট কোহলি। প্রথম দুই টেস্টে খেলবেন না তিনি।
Posted: 12:29 PM Jan 24, 2024Updated: 07:47 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে (India vs England) নামবেন রোহিত শর্মারা। আর সেই লড়াইয়ের দিনকয়েক আগেই ব্যক্তিগত কারণে ‘ছুটি’ নিয়েছেন বিরাট কোহলি। প্রথম দুই টেস্টে খেলবেন না তিনি। তার পর থেকেই জল্পনা শুরু হয়, প্রাক্তন অধিনায়কের অনুপস্থিতিতে কাকে বেছে নেওয়া হবে পরিবর্ত হিসেবে? এবার জানা গেল, সব ঠিকঠাক থাকলে বিরাটের (Virat Kohli) জায়গায় প্রথম দুই টেস্টে খেলবেন রজত পাতিদার।

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এখনও পর্যন্ত সরকারি ভাবে বিরাটের পরিবর্তের নাম ঘোষণা করেনি। তবে শোনা যাচ্ছে, বদলি হিসেবে ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে পাতিদারকে। আরসিবি তারকা নাকি হায়দরাবাদে ভারতীয় শিবিরের অনুশীলনেও যোগ দিয়েছেন। মঙ্গলবার বিসিসিআইয়ের বর্ণাঢ্য ‘নমন’ অনুষ্ঠানেও হাজির ছিলেন পাতিদার। ফলে তিনিই যে কোহলির পরিবর্ত, তা বলে দেওয়াই যায়।

[আরও পড়ুন: ‘এখনও ফুরিয়ে যাইনি’, সবচেয়ে বেশি বয়সে বিশ্বের এক নম্বর হয়ে ইতিহাস বোপন্নার]

বিরাটের অনুপস্থিতিতে অবশ্য বিকল্প হিসেবে ভারতের প্রাক্তন ক্রিকেটাররা এক নিশ্বাসে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) নাম নিচ্ছিলেন। প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া কেকেআর তারকা রিঙ্কুকেই এই দৌড়ে এগিয়ে রাখেন। উঠে এসেছিল সরফরাজ খান এবং চেতেশ্বর পূজারার নামও। তবে নির্বাচকদের পছন্দের নিরিখে নাকি পাতিদার অনেকটাই এগিয়ে ছিলেন। পূজারা কিংবা রাহানে যে তাঁরা আর টেস্টের ভবিষ্যৎ হিসেবে ভাবতে চাইছেন না, এই সিদ্ধান্ত যেন তারই ইঙ্গিত।

কোহলির অনুপস্থিতিতে ভাগ্যের শিকে ছিঁড়ছে মধ্যপ্রদেশের ব্যাটার পাতিদারের। বৃহস্পতিবারই হয়তো টেস্টে অভিষেক ঘটাবেন তিনি। সেক্ষেত্রে শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুল খেলবেন মিডল অর্ডারে। উল্লেখ্য, গতকাল অনুশীলনে শ্রেয়স সামান্য চোট পেয়েছিলেন। তবে তা গুরুতর নেই বলেই খবর। প্রথম টেস্টে খেলতে পারবেন তিনি।

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে ফের বিপত্তি, পাদানি ভেঙে দাঁড়িয়ে পড়ল ট্রেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement