shono
Advertisement

বিশ্বকাপের পরই জিম্বাবোয়ে সফরে ভারত, ঘোষিত দিনক্ষণ

এই নিয়ে চতুর্থবার সেদেশে টি-২০ সিরিজ খেলবেন কোহলিরা।
Posted: 09:31 PM Feb 06, 2024Updated: 09:31 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছরের মাঝামাঝি টি-২০ বিশ্বকাপ। আর তার ঠিক পরই জিম্বাবোয়ে যাবেন কোহলিরা। সেদেশে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। মঙ্গলবার হারারেতে এক বিবৃতিতে এই সফরের কথা নিশ্চিত করেছে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড।

Advertisement

বিবৃতিতে জানানো হয়েছে, ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে সিরিজ। ম্যাচগুলি হবে ৬ জুলাই, ৭ জুলাই, ১০ জুলাই, ১৩ জুলাই ও ১৪ জুলাই। সব ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে। খেলা শুরু হবে স্থানীয় সময় বেলা একটায়। প্রসঙ্গত, এই নিয়ে চতুর্থবার জিম্বাবোয়েতে (Zimbabwe) গিয়ে টি-২০ সিরিজ খেলবে ভারত। এর আগে ২০১০, ২০১৫ ও ২০১৬ সালে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের সিরিজ খেলতে সেদেশে গিয়েছিল টিম ইন্ডিয়া। তবে এই প্রথম পাঁচ ম্যাচের সিরিজ খেলবে দুই দেশ। এযাবৎ ভারত জিম্বাবোয়ের বিরুদ্ধে ৭টি ম্যাচ খেলে ৫টিতে জয়ী হয়েছে। ২০১০ সালের সিরিজে ২-০ ও ২০১৬ সালের সিরিজ ২-১ ফলাফলে জিতলেও ২০১৫ সালের সিরিজ শেষ হয়েছিল ১-১ ফলাফলে।

[আরও পড়ুন: ‘অনেক ভুল তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে!’, মুম্বইয়ের ম্যানেজমেন্টের দিকে তোপ দাগলেন রোহিতের স্ত্রী]

প্রসঙ্গত, বিশ্বক্রিকেটে উত্থান পতনের মধ্যে দিয়ে যেতে হয়েছে জিম্বাবোয়েকে। বিসিসিআই সভাপতি জয় শাহ বলছেন, জিম্বাবোয়ে ফের ক্রিকেট পরিকাঠামো পুনর্গঠন করছে। তাদের ঘুরে দাঁড়ানোর এই প্রক্রিয়ায় পুরোপুরি পাশে রয়েছে ভারত।

এদিকে এই সিরিজের ঠিক আগেই টি-২০ বিশ্বকাপ। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে বিশ্বসেরা হওয়ার লড়াই। যা আয়োজিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায়। মোট ৯টি স্টেডিয়ামে ৫৫টি ম্যাচ আয়োজিত হবে ওই সময়ে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

[আরও পড়ুন: ৫০০ উইকেটের মাইলস্টোন অধরা হলেও, নতুন কোন নজির গড়লেন অশ্বিন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement