shono
Advertisement

ব্যাট হাতে টেস্টে কোহলিকে টপকে গেলেন শামি! নেটদুনিয়ায় ট্রেন্ডিং বাংলার পেসার

এদিন ৪৭ বলে ৩৭ রানের দুরন্ত ইনিংস খেলেন শামি।
Posted: 04:23 PM Feb 11, 2023Updated: 04:23 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাসতে হাসতে নাগপুর টেস্ট জিতেছে ভারত। ভারতীয় স্পিনারদের সামনে টিকতেই পারেননি অজি ব্যাটাররা। দুই ইনিংসে জাদেজা-অশ্বিনরা ভুড়ি ভুড়ি উইকেট নিয়েছেন। সেঞ্চুরি ঝুলিতে ভরেছেন অধিনায়ক রোহিত শর্মা। এসব সত্ত্বেও সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে গিয়েছেন মহম্মদ শামি (Mohammad shami)! হওয়ার কারণও আছে। নাগপুরের পিচেই ব্যাট হাতে বিরাট কোহলিকে টপকে গিয়ে চমকে দিয়েছেন তিনি।

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। টেস্ট ক্রিকেটে কোহলিকে পিছনে ফেলে নয়া রেকর্ডের মালিক হয়েছেন শামি। তাও আবার ব্যাট হাতে। তুলে তুলে ছক্কা হাঁকিয়েছেন তিনি। তাঁর ৩৭ রানের ইনিংসে চারটি ছক্কার মধ্যে তিনটি আবার অজি নায়ক টড মর্ফির বলে। আর তাতেই তাঁকে নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। এই চারটি ওভার বাউন্ডারির সৌজন্যেই প্রাক্তন ভারত অধিনায়ক কোহলিকে টপকে যান তিনি।

[আরও পড়ুন: রবির তেজে ৩২ ওভারেই শেষ অস্ট্রেলিয়া, আড়াই দিনে নাগপুর টেস্ট জয় ভারতের]

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সেরা ভারতীয় ব্যাটারদের অন্যতম বিরাট কোহলি। একগুচ্ছ রেকর্ডের মালিক তিনি। অথচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমে তাঁকেই কি না টপকে গেলেন শামি! আসলে টেস্টে কোহলির থেকে বেশি ছক্কা হাঁকানোর নজির গড়লেন তিনি। পাঁচদিনের ক্রিকেটে শামির সংগ্রহে ২৫টি ওভার বাউন্ডারি। যেখানে কোহলির ২৪টি। এদিন নিজের শেষ ছক্কাটি মেরেই এই অনন্য নজির গড়েন শামি। এই তালিকায় কোহলির নিচে রয়েছেন যুবরাজ সিং (২১) ও কেএল রাহুল (১৭)।

প্রথম ইনিংসে ১৭৭ রান করলেও দ্বিতীয় ইনিংসে ৯১ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। আর প্রথম ইনিংসে ৪০০ রান করার সৌজন্যে এক ইনিংস ও ১৩২ রানেই বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট জিতে যায় টিম ইন্ডিয়া। আর এখানেই শামির পারফরম্যান্সে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে নানা মিম। অনেকে মজা করে বলছেন, এবার স্পিন খেলাটা শামির থেকে শিখতে হবে কোহলিকে। সব মিলিয়ে দুরন্ত ছন্দে ধরা দিয়ে ট্রেন্ডিং শামি।

[আরও পড়ুন: রোগ সারানোর নামে একরত্তির দাঁত ভেঙে মেঝেয় আছাড় ওঝার, মৃত্যু ঘিরে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement