shono
Advertisement

বাংলাদেশের ম্যারাথনে বাংলার দৌড়বিদের সাফল্য, সিলেটে উড়ল ভারতের পতাকা

ম্যারাথনের সাফল্যে সিকিম বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সম্মান জানান বিক্রম রাই।
Posted: 03:09 PM Nov 06, 2023Updated: 03:14 PM Nov 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশে (Bangladesh) এবার উড়ল ভারতীয় পতাকা। ম্যারাথনে সিলেটের চা বাগানে আলাদা শোভা ছড়াল তেরঙ্গা। আর এর মধ্যে দিয়ে দু দেশের বন্ধুত্ব আরও রঙিন হয়ে উঠল, তা বলাই বাহুল্য। এমন বিরল দৃশ্যের নেপথ্য নায়ক ভারতীয় দৌড়বিদ, দার্জিলিংয়ের যুবক বিক্রম রাই। তিনিই তেরঙ্গা ওড়ালেন সিলেটের ঘন সবুজ চা বাগানে। সিলেট 25K ম্যারাথনের(Sylhet 25K) মূল লক্ষ্য, দৌড়ের মধ্যে দিয়ে প্রতিবেশী দেশগুলির সম্পর্কের বন্ধন আরও দৃঢ় করা। সেই কাজে বিক্রমের সঙ্গী ছিলেন আরও দুজন – মনোজ গুরুং, সমীর আহমেদ।

Advertisement

দার্জিলিংয়ের বিক্রম রাই নিজে রানার। ‘ভিক-রান ফাউন্ডেশন’ (VikRun Foundation) নামের সংস্থা রয়েছে তাঁর। দুই বন্ধুকে নিয়ে এই সংস্থা চালান। সিলেট 25K ম্যারাথনে অংশ নিয়ে সফল হয়েছেন এবছর। আর তাঁর এই সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন সিলেটের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলা: জেলার ব‌্যবসায়ীর থেকে উদ্ধার আরও এক ‘রহস্যময়’ ডায়েরি]

বিক্রম রাইয়ের এই বন্ধুত্বপূর্ণ কর্মসূচিতে অংশ নিয়েছেন বাংলাদেশের (Bangladesh) অনেক রানার। এঁদের মধ্যে দুজন বিশ্বের একাধিক ম্যারাথনে অংশগ্রহণকারী তো বটেই, অনন্য কীর্তিও রয়েছে তাঁদের। বিপর্যস্ত সিকিম, দার্জিলিংয়ের পাশে দাঁড়াতে চেয়েছেন তাঁরা। সিলেটের চা বাগান থেকে ম্যারাথনের মধ্যে দিয়ে তিস্তাপাড়ে (Teesta) এসে পৌঁছন  তাঁরা। আসলে এই ম্যারাথন যত না দৌড়ের, তার চেয়ে ঢের বেশি বোধহয় বন্ধুত্বের জন্য। বন্ধুর পাশে দাঁড়ানোর জন্য। সীমান্তের কাঁটাতার পেরিয়ে দু দেশের সম্পর্কের বন্ধন আরও জোরাল করতে, এপার-ওপারের মধ্যে ভালোবাসা, সম্প্রীতি ছড়িয়ে দেওয়ার দৌড় সিলেট 25K ম্যারাথন।

[আরও পড়ুন: বিশ্বকাপ চলাকালীন জুয়াচক্রের হদিশ, কলকাতার একাধিক জায়গা থেকে গ্রেপ্তার ৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement