shono
Advertisement

Jasprit Bumrah: রাজার মতো কামব্যাক! দরাজ সার্টিফিকেট পেলেন ‘বুম বুম বুমরাহ’

ফিরেই দাপট দেখালেন জশপ্রীত বুমরাহ।
Posted: 08:55 AM Aug 21, 2023Updated: 12:19 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিপক্ষ অনেকটাই দুর্বল আয়ারল্যান্ড (Ireland)। সবাই জানতেন যে, সিরিজে ভারতীয় দলই ডঙ্কা বাজাবে। তাই আগ্রহ ছিল শুধু জশপ্রীত বুমরাহকে (Jasprit Bumrah) কেন্দ্র করে। কামব্যাক ম্যাচে আইরিশদের বিরুদ্ধে নিয়েছিলেন ২৪ রানে ২ উইকেট। সিরিজের দ্বিতীয় ম্যাচেও বাইশ গজে আগুনে স্পেল করে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলার। এবার নিলেন ১৫ রানে ২ উইকেট। ঝুলিতে থেকে ইয়র্কার, স্লোয়ার ইয়র্কার, স্লোয়ার বাউন্সার, নাকল বল-সবকিছুই বেরিয়ে এল। আর তাই বুমরাহের ফিরে আসাকে ‘রাজার মতো কামব্যাক’ বলে বর্ণনা করলেন অভিষেক নায়ার (Abhishek Nayar)।

Advertisement

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিপক্ষকে ৩৩ রানে হারিয়ে ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। দলের স্টপগ্যাপ অধিনায়কের দারুণ পারফরম্যান্স দেখে অভিষেক নায়ার বলেন, “আমি তো বুমরাহকে ১০-এ ১০ দেব। বুমরাহ কিন্তু এত বড় চোট সারিয়ে এসেও ১৪০ কিলোমিটার গতিবেগে শুরুতে বোলিং করেছে। শুধু তাই নয়। বুমরাহ কিন্তু নিজেকে প্রমাণ করার জন্য ডেথ ওভারে বোলিং করাকেই বেছে নিয়েছিল। আর তাই গত দুই ম্যাচে পাওয়ার প্লে-তে মাত্র এক ওভার বোলিং করেছিল। এরপর ওকে ১২, ১৭ ও ২০তম ওভারে বোলিং করতে দেখা যায়। এত বছর ধরে বুমরাহকে আমরা যে ভাবে দেখে এসেছি, এবার ঠিক সেই মেজাজেই ওকে দেখা গেল। ওর ঝুলিতে থেকে ইয়র্কার, স্লোয়ার ইয়র্কার, স্লোয়ার বাউন্সার, নাকল বল-সবকিছুই বেরিয়ে এল। এমনকি বিপক্ষের ব্যাটারদের চমকে দেওয়ার জন্য অফ-কাটার ও লেগ-কাটারের ব্যবহার ছিল দেখার মতো।”

[আরও পড়ুন: ঋতুরাজের হাফসেঞ্চুরি, রিঙ্কুর ঝোড়ো ইনিংস আর বোলিং দাপটে সিরিজ ভারতের]

প্রায় ১১ মাস পর আবার জাতীয় দলের জার্সিতে প্রত‌্যাবর্তন। চোটের জন‌্য গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে একাধিক বড় ইভেন্টে খেলতে পারেননি। স্বাভাবিকভাবেই আয়ারল‌্যান্ড সফরে বুমরাহের ফেরা নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে ভালরকম আগ্রহ ছিল। দুটি টি-টোয়েন্টিতে বুমরাহ কীরকম বোলিং করেছেন, সেটা সবাই দেখেছেন। কিন্তু প্রত‌্যাবর্তনের পথে যে বুমরাহ বোলিং রান আপ নিয়ে অনেক খাটাকাটনি করেছেন, সেটা হয়তো অনেকেই জানেন না।

আগের থেকে বোলিং রান আপ একটু বাড়িয়েছেন। অনেকেই বলছিলেন, বুমরাহর রান আপের জন‌্যই চোটের সম্ভাবনা আরও বেড়ে যায়। আগে অনেকটা ছোট আপে বোলিং করতেন ভারতীয় তারকা পেসার। রিহ‌্যাব পর্বের সময় বোলিং রান আপ কিছুটা বদল আনেন বুমরাহ। নিজের পারফরম্যান্সে বেশ খুশি তিনি। এবার দেখার এশিয়া কাপ ও বিশ্বকাপে বুমরাহ কীভাবে পারফর্ম করে সেটাই দেখার।

[আরও পড়ুন: এশিয়া কাপে ভারত-পাক লড়াইয়ের ঝাঁজ বাড়ালেন ‘গদর ২’-এর সানি দেওল, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement