shono
Advertisement

ইনিও ‘ক্যাপ্টেন কুল’! বই হাতে ফাইনালে লড়তে হাজির মিতালি

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। The post ইনিও ‘ক্যাপ্টেন কুল’! বই হাতে ফাইনালে লড়তে হাজির মিতালি appeared first on Sangbad Pratidin.
Posted: 03:38 PM Jul 23, 2017Updated: 10:08 AM Jul 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট ও ক্যাপ্টেন কুল বললে অবধারিতভাবে উঠে আসে মহেন্দ্র সিং ধোনির নাম। তবে আরও এক ক্যাপ্টেন কুলের কি দেখা মিলল? লর্ডসে মহারণের আগে মিতালি রাজকে দেখে অন্তত তাইই মনে হচ্ছে। হাতে বই নিয়েই তিনি পৌঁছে গেলেন লড়াইয়ের ময়দানে।

Advertisement

এবারের বিশ্বকাপে ভারতীয় মহিলা দলের সাফল্যের পিছনে যে তাঁর তুখোড় অধিনায়কত্ব কাজ করেছে, এ কথা স্বীকার করেছেন সকলেই। দরকার পড়লে ব্যাট হাতে শাসন করতে জানেন। আবার সহযোদ্ধার সেঞ্চুরিতে আর এক সহ-খেলোয়াড়কে নিয়ে নাচতেও জানেন। হ্যাঁ, সেমির লড়াইয়ে হরমনপ্রীতের সেঞ্চুরির পর বেদার সঙ্গে নাচতে দেখা গিয়েছিল ক্যাপ্টেন মিতালিকে। পরে তা নিয়ে জিজ্ঞেস করা হলে, বেশ লজ্জাই পেয়ে যান ভারত অধিনায়ক। লাজুক হেসে জানিয়েছিলেন, ক্যামেরা যে তাঁদের দেখছিল, তা তিনি খেয়াল করেননি। কিন্তু এটাই মিতালি রাজ। দলকে তিনি যেভাবে একজোট করেছেন, তাতিয়েছেন, দলের মধ্যে চোয়ালচাপা জেদ ও ফুরফুরে মুহূর্ত যেভাবে একসঙ্গে ছড়িয়ে দিতে পেরেছেন, তাতে তাঁকেও আর এক ক্যাপ্টেন কুল না বলে উপায় নেই। ফাইনালের মহারণের আগেও তাই তাঁকে দেখা গেল বই হাতে ময়দানে পৌঁছতে। বই পড়তে ভালবাসেন তিনি। সে ছবি দেখেছে গোটা দুনিয়া। এদিনও দেখল সেই চেনা মিতালিকে। তবে একদম অন্য রকম যুদ্ধের আগে এই ঠাণ্ডা মেজাজ যেন শিহরিত করছে ক্রিকেটপ্রেমীদের।

আসলে তাঁরা জানেন তাঁদের কী করতে হবে। ব্যাট-বল হাতে কী লড়াই করতে হবে তা তাঁরা জানেন। জানেন, অনেক বঞ্চনার জবাবও দেবে তাঁদের পারফরম্যান্স। তবে এ নিয়ে বাড়তি কোনও চাপ পড়ুক চান না ক্যাপ্টেন। চান না তাঁদের কোচও। তাই হাসিখুশি মেজাজে দেখা যাচ্ছে গোটা টিম ইন্ডিয়াকে। আসলে ঠাণ্ডা মাথাতেই আসল কাজটা হাসিল করতে তৈরি মিতালি অ্যান্ড কোং।

Wishing our #WomenInBlue all the best for the #WWC17Final! We are all cheering for you! Messages of support from my 100MB family! #ENGvIND pic.twitter.com/i7BIWEx1W3

— sachin tendulkar (@sachin_rt) July 23, 2017

Wishing lots of luck to each and every member of the @BCCIWomen team

Enjoy the occasion

#WWC17Final pic.twitter.com/TckUkbJjlu

— VVS Laxman (@VVSLaxman281) July 23, 2017

এদিকে দেশ জুড়ে তাঁদের নিয়ে উন্মাদনা। শুভেচ্ছা জানিয়েছেন শচীন, লক্ষণ, সৌরভের মতো কিংবদন্তিরা। বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক তাঁর শিল্পের মাধ্যমেই উৎসাহিত করেছেন মিতালিদের।

The post ইনিও ‘ক্যাপ্টেন কুল’! বই হাতে ফাইনালে লড়তে হাজির মিতালি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার