shono
Advertisement

বিশ্বকাপের কোয়ালিফায়ারে আর্জেন্টিনার সামনে ইকুয়েডর, নীল-সাদা জার্সিতে ফের দেখা যাবে মেসি-ম্যাজিক

দলের সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন মেসি।
Posted: 12:50 PM Sep 06, 2023Updated: 12:50 PM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের জার্সিতে ফের দেখা যাবে লিওনেল মেসিকে (Lionel Messi)। আবার দেখা যাবে বাঁ পায়ের জাদু। বল পায়ে সর্পিল দৌড়, তার সঙ্গে ঠিকানা লেখা পাস। মেসি-ম্যাজিক দেখার অপেক্ষায় গোটা বিশ্ব। নীল-সাদা জার্সিতে অনুশীলন শুরু করে দিয়েছেন এলএম ১০। ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে বৃহস্পতিবার আর্জেন্টিনার সামনে ইকুয়েডর। ডিসেম্বরে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা (Argentina)। তার পরে সরকারি ভাবে বিশ্বকাপের যোগ্যতা পর্বে ফের নামছে বিশ্বচ্যাম্পিয়নরা।

Advertisement

২০২৬ সালের বিশ্বকাপের বল গড়াবে মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডাতে। ৪৮টি দল অংশ নেবে মেগা ইভেন্টে। দক্ষিণ আমেরিকা থেকে অংশগ্রহণকারী দলের সংখ্যা বেড়ে দাঁড়াবে চার থেকে ছয়ে। সপ্তম দলটি ইন্টার কন্টিনেন্টাল প্লে অফের মাধ্যমে বিশ্বকাপে অংশ নেবে।

[আরও পড়ুন: ‘ফেডারেশনের সঙ্গে কোনও যুদ্ধ নেই’, একান্ত সাক্ষাৎকারে বললেন ভারতের কোচ স্টিমাচ]

 

আর্জেন্টিনা, ব্রাজিল এবং উরুগুয়ে রাউন্ড রবিন লিগ থেকে বিশ্বকাপে সরাসরি অংশ নেবে। যোগ্যতা অর্জন পর্ব চলবে ২০২৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত।

আর্জেন্টিনা দলে রয়েছেন ৩৬ বছর বয়সি বিশ্বচ্যাম্পিয়ন মেসি। গোল আগলানোর দায়িত্বে রয়েছেন এমলিয়ানো মার্টিনেজ, ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি এবং মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ এবং স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ।
বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচ প্রসঙ্গে আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেছেন, ”শুরুটা সবসময়ে কঠিন হয়।” কাতার বিশ্বকাপের ছন্দে কি যোগ্যতা পর্বে ধরা দেবে আর্জেন্টিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি সত্ত্বেও অবস্থানে অনড় রাজ্যপাল, মধ্যরাতে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement