shono
Advertisement

২৪ বছর বয়সে থামলেন ম্যারাথনে বিশ্বরেকর্ড গড়া দৌড়বিদ, কীভাবে হল মৃত্যু?

অকালে ঝড়ে গেল আরও একটা প্রাণ।
Posted: 10:08 AM Feb 12, 2024Updated: 01:36 PM Feb 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ২৪ বছর বয়সে থেমে গেল তাঁর জীবনের দৌড়। তিনি কেরিয়ার (Kenya) অ্যাথলিট কেলভিন কিপটাম (Kelvin Kiptum)। এক পথ দুর্ঘটনায় মারা গেলেন। এবং কেলভিনের সঙ্গে প্রয়াত হয়েছেন তাঁর কোচ গারভাইস হাকিজিমানার (Gervais Hakizimana)।

Advertisement

গত বছরের অক্টোবর মাসে শিকাগো ম্যারাথনে (Marathon) গড়েছিলেন বিশ্বরেকর্ড। ৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পুর্ণ করেন কেলভিন। ট্র্যাকে তাঁর দৌড় দেখে চমকে গিয়েছিল গোটা দুনিয়া। কিন্তু চার মাসের মধ্যে তাঁর জীবন থেমে যাবে কে জানত!

[আরও পড়ুন: হারতেই পাক সমর্থকদের ট্রোল ভারতীয় দলকে! প্রতিবেশীদের উপর বেজায় চটলেন ইরফান পাঠান]

রবিবার স্থানীয় সময় রাত ১১টায় কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনা ঘটেছিল বলে পুলিশ জানিয়েছে। পুলিশের আরও দাবি, কিপটম নিজেই গাড়ি চালাচ্ছিলেন। গাড়িতে তাঁর সঙ্গে ছিলেন আরও দুজন। কিপটম নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার জন্য তাঁর গাড়ি উল্টে যায়। ঘটনাস্থলেই কিপটাম ও তাঁর কোচ গারভাইস হাকিজিমানার মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তৃতীয় ব্যক্তি।

গত বছর অক্টোবর মাসে শিকাগো ম্যারাথনে ২ ঘণ্টা ৩৫ সেকেন্ড দৌড়ে বিশ্বরেকর্ড গড়েন কেনিয়ার এই প্রতিযোগী। ২৪ বছর বয়সী কিপটম তৃতীয়বার ম্যারাথনে অংশ নিয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। এলিউড কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন তিনি।

২০২৪ সালে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কেলভিন। সেই প্রতিযোগিতায় নামার জন্য অন্য অ্যাথলিটদের কাছ থেকে জুতো ধার পর্যন্ত করেছিলেন। তবে তাঁর কেরিয়ার দীর্ঘায়িত হল না। স্বভাবতই তাঁর অকাল প্রয়াণে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে।

[আরও পড়ুন: লিগের শর্ত মানেনি আইএফএ, তিতিবিরক্ত হয়ে কত টাকা কেটে নিল ‘ইনস্পোর্টস’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement