shono
Advertisement

হরমনপ্রীতদের দাপটে ডুবল স্প্যানিশ আর্মাডা, দুরন্ত ছন্দে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

উদ্বোধনী ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও।
Posted: 08:49 PM Jan 13, 2023Updated: 08:53 PM Jan 13, 2023

ভারত: ২ (অমিত, হার্দিক)
স্পেন: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
বিশ্বকাপের প্রথম ম্যাচেই আপামর দেশবাসীকে স্বপ্ন দেখাতে শুরু করলেন হরমনপ্রীত সিংরা। শুক্রবার রাউরকেল্লার বিরসা মুণ্ডা স্টেডিয়ামে ব়্যাঙ্কিংয়ের মাত্র দু’ধাপ নিয়ে থাকা স্পেনকে (৮) হারিয়ে দুরন্ত ছন্দে বিশ্বকাপের সূচনা মেন ইন ব্লুর।

Advertisement

এদিন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের উপস্থিতিতে স্প্যানিশ আর্মাডার বিরুদ্ধে প্রথম থেকেই অলআউট আক্রমণে যায় ভারত (Indian Hockey Team)। বল নিজেদের পজেশনে রেখে বিপক্ষকে চাপে ফেলে দেন ভারতীয় তারকারা। তার ফলও মেলে হাতেনাতে। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে প্রথম পর্বেই গোল করে দলকে এগিয়ে দেন অমিত রোহিদাস। অধিনায়ক হরমনপ্রীতের পাস থেকে বল জালে জড়াতে ভুল করেননি তিনি। স্পেনের একটি আক্রমণও শক্ত হাতে রুখে দেন শ্রীজেশ। দ্বিতীয় পর্বে ব্যবধান বাড়ে হার্দিক সিংয়ের গোলে। দুর্দান্ত ছন্দে ড্রিবল করে গোল করেন হার্দিক।

[আরও পড়ুন: ‘হিন্দুধর্মের অবমাননা করেছেন সাংসদ সৌমিত্র খাঁ’, বিজেপির গঙ্গা আরতি নিয়ে অভিযোগ তৃণমূলের]

তৃতীয় পর্বেও গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু হরমনপ্রীতের পেনাল্টি রুখে দেন স্প্য়ানিস গোলকিপার। তবে স্পেনের বিরুদ্ধে একটিও গোল হজম না করা নিঃসন্দেহে ইংল্যান্ডের বিরুদ্ধে পরের ম্যাচের জন্য আত্মবিশ্বাস জোগাবে ভারতকে।

ইতিহাস রচিত হয়েছিল ১৯৭৫ সালে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে সেবার কুয়ালা লামপুরে বিশ্বসেরার তাজ মাথায় পরেছিলেন অজিত পাল সিং, অশোক কুমাররা। সেই প্রথম এবং এখনও পর্যন্ত শেষ। তারপর ৪৮ বছর অতিক্রান্ত। আর বিশ্বজয়ের স্বাদ পায়নি ভারতীয় হকি দলের। এবার কি অসাধ্যসাধন করতে পারবেন হরমনপ্রীত সিং, পিআর শ্রীজেশরা? যেমনটা তারা পেরেছিলেন অলিম্পিকের মঞ্চে। ৪১ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে টোকিও গেমসে ব্রোঞ্জ এনেছিল মনপ্রীত সিংয়ের ভারত। আর ২০১৮ বিশ্বকাপে ছ’নম্বরে শেষ হয়েছিল ভারতের সফর। এবার কি ঘরের মাঠে নয়া ইতিহাস গড়তে পারবেন হরমনপ্রীতরা? স্পেন ম্যাচে দলের সার্বিক পারফরম্য়ান্স কিন্তু প্রত্যাশা বাড়িয়েই দিল।

[আরও পড়ুন: ‘বদমেজাজি হয়ে গিয়েছিলাম, অনুষ্কার সঙ্গে ঠিক করিনি’, বিস্ফোরক স্বীকারোক্তি কোহলির!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement