shono
Advertisement

আজ ওড়িশার বিরুদ্ধে এএফসি কাপে নামছে মোহনবাগান, ফেরান্দো বনাম লোবেরার লড়াই কলিঙ্গ স্টেডিয়ামে

বিপক্ষে রয়েছেন রয় কৃষ্ণর মতো স্ট্রাইকার। সতর্ক ফেরান্দো।
Posted: 02:27 PM Sep 19, 2023Updated: 02:27 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশা এফসির (Odisha FC) বিরুদ্ধে এএফসি কাপ গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে নামছে মোহনবাগান (Mohun Bagan)। শোনা গিয়েছিল, রক্ষণের গুরুত্বপূর্ণ ফুটবলার শুভাশিস বসু গোড়ালিতে চোট পেয়েছিলেন। সোমবার সন্ধেয় কলিঙ্গ স্টেডিয়ামে শুভাশিসকে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেল পুরোদমে। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার তিনি খেলছেন। দলে নতুন চোট-আঘাতের তেমন খবর নেই।

Advertisement

মঙ্গলবারের ম্যাচকে বলা যায় জুয়ান ফেরান্দোর বনাম সার্জিও লোবেরার মগজের লড়াই। দুই স্প্যানিশ কোচই এএফসি কাপের ম্যাচে নামার আগে প্রতিপক্ষকে গুরুত্ব দিচ্ছেন। এবার এএফসি কাপে ভালো ফলের লক্ষ্য নিয়ে দল গড়েছে মোহনবাগান। যোগ হয়েছে জেসন কামিংসের মত বড় নাম। ছন্দে রয়েছেন পেত্রাতোস, সাদিকুরাও। তবুও মঙ্গলবার লোবেরার দলের বিরুদ্ধে নামার আগে বাগান কোচ জুয়ান ফেরান্দো যথেষ্টই সতর্ক। তার উপর বিপক্ষে রয় কৃষ্ণর মত ফুটবলার রয়েছেন। প্রাক্তন এই মোহনবাগানী তাঁর পুরনো দল সম্পর্কে ওয়াকিবহাল। অন্যদিকে, রয় কৃষ্ণর অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান লোবেরা।

[আরও পড়ুন: ছয় ছক্কার ১৬ বছর, যুবরাজকে স্যান্ডআর্টের উপহার, দেখুন মন ভালো করে দেওয়া ভিডিও]

এদিন ফেরান্দো বলেন, “ওড়িশার মতো আমাদের কাছেও এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। আমরা এর জন্য প্রচুর পরিশ্রম করেছি। এটা আমাদের কাছে কঠিন ম্যাচ হতে চলেছে। ওদের ভালো ফুটবলার আছে। প্রতি মুহূর্তে আমাদের ফোকাস ঠিক রাখতে হবে, নয়তো ওরা সুযোগ তৈরি করে ফেলবে।” ডুরান্ড-জয়ের রেশ কি এখনও রয়েছে?

এই প্রশ্নের উত্তরে এদিন ফেরান্দো বলেন, “ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েছি দু সপ্তাহ হয়ে গিয়েছে। অতীতের থেকেও ফুটবলে বর্তমান ও ভবিষ্যৎ খুবই গুরুত্বপূর্ণ। তাই বলতে পারি, আমাদের এখন পুরোপুরি লক্ষ্য এএফসি কাপ। ডুরান্ডের শেষ ম্যাচকে সরিয়ে গুরুত্ব দিচ্ছি মঙ্গলবারের ম্যাচে।” আশিক কুরুনিয়ানের চোট নিয়েও হতাশ তিনি। কোচের সঙ্গে সাংবাদিক সম্মেলনে আসা ব্রেন্ডন হ্যামিল বলেন, “ডুরান্ড জয়ের সুবাদে আমাদের প্রি-সিজন খুব ভালোই হয়েছে। বিশেষ করে গত দুই সপ্তাহে ট্রেনিং দুরন্ত হয়েছে। দলগতভাবে পরিশ্রম করেছি বলতে পারি। মাথায় রাখতে হবে, এটা অ্যাওয়ে ম্যাচ। পাশাপাশি ওদের বেশ কিছু ভালো ফুটবলার আছে। বিশেষ করে ওদের বিদেশিরা। আমরা এখন সামনের দিকে তাকাতে চাই।” ওড়িশার কোচ সের্জিও লোবেরা প্রতিপক্ষকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি বলেন, “আমরা ভারতীয় ফুটবলের উন্নতির জন্য এই টুর্নামেন্টটা ভালো খেলতে চাই।”

আজ এএফসি কাপে- ওড়িশা এফসি বনাম মোহনবাগান
কলিঙ্গ স্টেডিয়াম, সন্ধে ৭.৩০, সরাসরি স্পোর্টস ১৮ নেটওয়ার্কে

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে দুটি ম্যাচে কেন নেই এশিয়ার সেরা কুলদীপ? রোহিতের চমকে দেওয়া মন্তব্য!]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement