shono
Advertisement

বিশ্বের একনম্বর নীরজ চোপড়া, প্রথম ভারতীয় হিসেবে অনন্য নজির

বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্সকে সরিয়ে একনম্বর স্থান দখল করেন নীরজ।
Posted: 09:30 PM May 22, 2023Updated: 09:41 PM May 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীরজ চোপড়ার (Neeraj Chopra) মুকুটে নতুন পালক। টোকিও অলিম্পিকে সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন। এবার বিশ্বের এক নম্বর জ্যাভলিন থ্রোয়ার হলেন ভারতের সোনার ছেলে। প্রথম ভারতীয় হিসেবে এই নজির গড়লেন নীরজ।

Advertisement

ভারতের সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্সকে স্থানচ্যুত করে একনম্বর স্থান দখল করেন। সোমবার বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থা যে ক্রমতালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্সের থেকে ২২ পয়েন্টে এগিয়ে থেকে একনম্বর হয়েছেন নীরজ। উল্লেখ্য, নীরজের সংগৃহীত পয়েন্ট ১৪৫৫। অ্যান্ডারসন পিটার্সের পয়েন্ট ১৪৩৩। 

[আরও পড়ুন: ভারতীয় দলের সঙ্গে গাঁটছড়া অ্যাডিডাসের, রোহিতদের নয়া কিট স্পনসর করবে বিখ্যাত সংস্থা]

চলতি বছরে দোহায় অনুষ্ঠিত ডায়মন্ড লিগে ৮৮.৬৭ মিটার ছুঁড়ে সোনা জেতেন নীরজ। আগামী মাসের গোড়ায় নীরজ নামবেন নেদারল্যান্ডসে। তার পরে ১৩ জুন আরও একটি টুর্নামেন্টে নামার কথা নীরজের।

 

টোকিও অলিম্পিক থেকে সোনা জেতার পরে ২০২২ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে রুপো জেতেন নীরজ। যদিও চোটের জন্য কমনওয়েলথ গেমসে নামতে পারেননি তিনি। কিন্তু নতুন বছরে আবার সাফল্যের শিখরে নীরজ। দুর্দান্ত সময় যাচ্ছে দেশের পোস্টার বয়ের। তারই প্রতিফলন ক্রমতালিকায়। 

[আরও পড়ুন: ‘দু’ ওভার বল করে কি গতির ঝড় তোলা যায়?’ সমালোচকদের প্রশ্ন উমরানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement