shono
Advertisement

মহিলাদের কবাডি ম্যাচে হিজাব পরে বসে পুরুষ কোচ, তারপর…

কেন এমন কাণ্ড ঘটালেন তিনি? The post মহিলাদের কবাডি ম্যাচে হিজাব পরে বসে পুরুষ কোচ, তারপর… appeared first on Sangbad Pratidin.
Posted: 04:57 PM Nov 30, 2017Updated: 04:07 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান কবাডি চ্যাম্পিয়নশিপে দু’দেশের মহিলা দলের ম্যাচ। খেলছে স্বয়ং আয়োজক দেশ। আর সেখানেই হিজাব পরে উপস্থিত তাইল্যান্ড দলের কোচ। এমন অভিযোগেই চাঞ্চল্য ছড়িয়েছে ইরানে। মহিলা সেজে দীর্ঘক্ষণ ম্যাচ দেখেছেন তিনি, তাও আবার কখনও মাথায় হিজাব পরে, কখনও আবার তোয়ালে জড়িয়ে, আর এই খবর চাউর হতেই নড়চড়ে বসেছে ইরানের কবাডি ফেডারেশন। রীতিমতো তুলোধোনা করা হয়েছে ওই কোচকে।

Advertisement

[রবিবারের ডার্বির টিকিট মিলছে কোথায়, জেনে নিন খুঁটিনাটি]

কিন্তু কেন হিজাব পরে মেয়ে সেজে ম্যাচ দেখতে গিয়েছিলেন তাইল্যান্ডের কোচ? কারণ আর কিছুই নয়, নিয়মানুযায়ী এখনও ইরানের মহিলাদের কোনও খেলা চলাকালীন সেখানে উপস্থিত থাকতে পারেন না পুরুষরা। এমনকী সংবাদমাধ্যমের সঙ্গে যুক্ত কেউ কিংবা অংশগ্রহণকারী দলের কোচ হলেও তাঁকে বাইরেই থাকতে হয়। আর বুধবার গোরগানে ইরান বনাম তাইল্যান্ডের ম্যাচেও জারি ছিল সেই নির্দেশ। কিন্তু তাইল্যান্ডের মহিলা দলের কোচ সেই নির্দেশ অমান্য করেই উপস্থিত হন স্টেডিয়ামে। আর এজন্য মাথায় হিজাব পরে মহিলার সাজে তিনি সেখানে গিয়েছিলেন। এমনকী একবার কালো হিজাবের পরিবর্তে মাথায় তোয়ালে পেঁচিয়েও রাখতে দেখা যায় তাঁকে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি প্রকাশ পেতেই ক্ষোভ প্রকাশ করে ইরানের কবাডি ফেডারেশন।

[গন্ডারের হামলায় ছিন্নভিন্ন বিট অফিসার, জলদাপাড়ায় ঘনাল রহস্য]

ঘটনার ছবি প্রকাশ্যে আসার পর ইরানের মিডিয়া জানায়, তাই স্পোর্টস কিট পরে থাকা ওই ব্যক্তি আসলে তাইল্যান্ড দলের কোচ। এরপরই একটি বিবৃতি প্রকাশ করে ইরানিয়ান ফেডারেশন জানায়, গোটা ঘটনাটি অসমর্থনীয় এবং ওই ব্যক্তি আয়োজক দেশের নিয়ম ভেঙেছেন। এমনকী এক সাক্ষাৎকারে ফেডারেশনের মুখপাত্র আবুজার মারকালাই দাবি করেন, মহিলাদের অসম্মান করেছেন ওই ব্যক্তি। তাঁকে ক্ষমা চাইতে হবে। তবে সোশ্যাল মিডিয়ায় জল্পনা ছড়ায় যে, ওই ব্যক্তিকে মাথায় হিজাব পরেই উপস্থিত থাকতে বলা হয়েছিল। তাই তিনি এ কাজ করেছেন। তবে এই ঘটনার কথা অস্বীকার করেছেন আবুজার মারকালাই। বর্তমানে ইরানের বেশ কিছু খেলায় এখনও মহিলাদের উপর নিষেধাজ্ঞা রয়েছে। যেমন- পুরুষদের ফুটবল ম্যাচে এখনও উপস্থিত থাকতে পারেন না মহিলারা। যা নিয়ে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছে। তবুও এই নিয়ম এখনও জারি রয়েছে।

The post মহিলাদের কবাডি ম্যাচে হিজাব পরে বসে পুরুষ কোচ, তারপর… appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার