shono
Advertisement

সাত নয়, বিয়েতে আট পাকে বাঁধা পড়লেন ববিতা ফোগাট! কেন জানেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি প্রকল্পের প্রচারের উদ্দেশেই এই সিদ্ধান্ত! The post সাত নয়, বিয়েতে আট পাকে বাঁধা পড়লেন ববিতা ফোগাট! কেন জানেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:46 PM Dec 03, 2019Updated: 05:04 PM Dec 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তির সার্কিট কাঁপিয়েছেন একটা সময়। নেমেছেন রাজনীতির ময়দানে। এবার জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ‘দঙ্গল কন্যা’ ববিতা ফোগাট। বিয়ে করলেন সতীর্থ কুস্তিগির বিবেক সুহাগের সঙ্গে। হরিয়ানার বালালি গ্রামে ববিতার বাড়িতেই বিয়ের আয়োজন হয়। তবে, ববিতার বিয়ে অন্য একটা কারণেও স্মরণীয় হয়ে থাকবে। তিনি বিয়েতে সাত পাকের বদলে ঘুরেছেন আট পাক।

Advertisement


কিন্তু, কেন বিয়েতে প্রথা ভাঙলেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী অ্যাথলিট? ববিতা ঘনিষ্ঠরা বলছেন, তিনি চাইছিলেন তাঁর বিয়েটা স্মরণীয় হয়ে থাক। বিয়ে নিয়ে আলোচনা হোক। সংবাদমাধ্যমেও আলোড়ন পড়ুক। তবে, শুধুমাত্র সংবাদ মাধ্যমের আলো কেড়ে নিতে আটপাক ঘোরেননি ববিতা। এর পিছনে ছিল একটি মহৎ উদ্দেশ্যও। বর্তমান সময়ের অন্যতম জ্বলন্ত একটি ইস্যুর প্রতিবাদে একটি অতিরিক্ত ‘ফেরা’ নিয়েছেন ববিতা। এখনও দেশের বিভিন্ন প্রান্তে মেয়েরা লেখাপড়া শেখার সুযোগ পায় না। তাঁদের অল্প বয়সে বিয়ে দিয়ে দেওয়া হয়। তাছাড়া, নারী নির্যাতন ধর্ষণের মতো ঘটনাও ঘটছে আকছার। এসবের প্রতিবাদেই বিয়েতে সাতপাকের পরিবর্তে আটপাকে বাঁধা পড়ার সিদ্ধান্ত নিয়েছেন ববিতা। আসলে, তিনি মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘বেটি বাঁচাও,বেটি পড়াও’ প্রকল্পের প্রচার করতে চাইছিলেন।

[আরও পড়ুন: আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিলেন স্টার্ক-রুট, নিলামে নাম ৯৭১ জন ক্রিকেটারের]


এদিকে, কমনওয়েলথে সোনাজয়ী ববিতার বিয়েতে শুভেচ্ছার বন্যা বইছে। শুধু কুস্তি নয়, এর বাইরে অন্যান্য ক্রীড়া মহল থেকেও আসছে শুভেচ্ছাবার্তা। টুইট করে ববিতাকে শুভেচ্ছা জানিয়েছেন প্যারা অলিম্পিকে সোনাজয়ী বীনা মালিক। শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা আমির খানও।

 

The post সাত নয়, বিয়েতে আট পাকে বাঁধা পড়লেন ববিতা ফোগাট! কেন জানেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement