shono
Advertisement

বিশ্ব একাদশের হয়ে পাক মাটিতে খেলতে নামার জন্য মুখিয়ে ক্রিকেটাররা

ফের একবার সন্ত্রাসের মোকাবিলা করে পাকিস্তানে ফিরতে চলেছে ক্রিকেট। The post বিশ্ব একাদশের হয়ে পাক মাটিতে খেলতে নামার জন্য মুখিয়ে ক্রিকেটাররা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:28 PM Sep 11, 2017Updated: 11:58 AM Sep 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান টিম বাসের ওপর জঙ্গি আক্রমণের আট বছর অতিক্রান্ত। জিম্বাবোয়ে ছাড়া কোনও দেশ পাকিস্তানে ক্রিকেট খেলতে যাওয়ার সাহস পায়নি। অবশেষে আইসিসির সৌজন্যে ক্রিকেট ফিরতে চলেছে পাকিস্তানে। মঙ্গলবার ইন্ডিপেন্ডেস কাপের প্রথম ম্যাচে লাহোরের সেই গদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ফাফ ডু’প্লেসিস-এর নেতৃত্বে গোটা দল পাকিস্তানে পৌঁছে গিয়েছেন খেলোয়াড়রা। এই ম্যাচ নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত পাকিস্তানের ক্রিকেটপ্রেমিরা। ইতিমধ্যে বিক্রি হয়ে গিয়েছে বেশিরভাগ টিকিটই। এদিন বিশ্ব একাদশের জার্সি উদ্বোধন করেন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার এবং অধিনায়ক ফাফ ডু’প্লেসিস। বিশ্ব একাদশ দলের প্রত্যেক ক্রিকেটারই মুখিয়ে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে খেলতে নামার জন্য।

Advertisement

 

ম্যাচে জঙ্গি আক্রমণ হতে পারে, এই আশঙ্কা থাকায় স্টেডিয়াম-সহ টিম হোটেল মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে। কোথাও এতটুকু ফাঁক রাখা হয়নি। ম্যাচের দিন দায়িত্বে থাকবে কয়েক হাজার নিরাপত্তারক্ষী। সরকারের পক্ষ থেকে এব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। মোট তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। দলের অধিনায়ক ফাফ দু প্লেসিস। এছাড়াও দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের মধ্যে রয়েছেন হাসিম আমলা, ডেভিড মিলার, মর্নি মর্কেল, ইমরান তাহির। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের মধ্যে রয়েছেন জর্জ বেইলি, টিম পেইন, বেন কাটিং। এছাড়াও থাকবেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ডারেন সামিও। প্রত্যেকেই পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলার জন্য মুখিয়ে রয়েছেন। ম্যাচের আগে সামির কথায়, ইতিহাসের সাক্ষী থাকতে পেরে খুব ভাল লাগছে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে মুখিয়ে রয়েছি। পাশাপাশি ফের একবার পাকিস্তানি ফ্যানেরা ক্রিকেটকে উপভোগ করতে পারবে, এটা ভেবেও তিনি নিজের খুশি প্রকাশ করেছেন। এর আগে চলতি বছরে পিসিএলের ফাইনালে এই স্টেডিয়ামেই পেশোয়ার জালমির হয়ে খেলেছেন সামি। জিতেছেন টুর্নামেন্টও। তাই এই স্টেডিয়াম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারের কাছে খুবই কাছের।

এই টুর্নামেন্টের পরই অক্টোবর মাসে শ্রীলঙ্কা এবং নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফরে আসবে। তাই সফলভাবে এই ইন্ডিপেন্ডেস কাপ আয়োজন করাই মূল লক্ষ্য পিসিবির। এখন দেখার সেটা কতটা সম্ভবপর হয়ে ওঠে। নাকি আবার সন্ত্রাসের ছায়ায় ঢাকা পড়ে যায় পাকিস্তান ক্রিকেট।

The post বিশ্ব একাদশের হয়ে পাক মাটিতে খেলতে নামার জন্য মুখিয়ে ক্রিকেটাররা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার