shono
Advertisement
Neeraj Chopra

প্রথম থ্রোয়েই ফাইনালে, ৯০ মিটার ছোঁয়ার সোনালি স্বপ্ন দেখালেন নীরজ

যোগ্যতা অর্জন পর্বে সকলের চেয়ে এগিয়ে থেকে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেললেন সোনার ছেলে।
Published By: Anwesha AdhikaryPosted: 04:33 PM Aug 06, 2024Updated: 04:50 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে নীরজের হাত থেকে জ্যাভলিন ছিটকে গিয়ে ৯০ মিটার দূরে গেঁথে যাবে? ভারতের সোনার ছেলে কবে ৯০ মিটার থ্রো করে নিন্দুকদের চুপ করাবেন? গত কয়েক বছর ধরে বারবার নীরজকে (Neeraj Chopra) প্রশ্ন করা হয়েছে, কবে ৯০ মিটারের থ্রো করবেন? সেই সমস্ত প্রশ্নের জবাব চলতি অলিম্পিকেই (Paris Olympics 2024) দেওয়ার ইঙ্গিত মিলল ভারতের সোনার ছেলের পারফরম্যান্সে। যোগ্যতা অর্জন পর্বেই ৮৯.৩৪ মিটার জ্যাভলিন ছোড়েন তিনি।

Advertisement

মঙ্গলবার সকালে চলতি অলিম্পিকে অভিযান শুরু করেন নীরজ। জ্যাভলিন থ্রোয়ে ভারতের প্রতিনিধিত্ব করছিলেন কিশোর জেনাও। তিনিই প্রথমে নামে যোগ্যতা অর্জন পর্বে। তবে ৮০.৭৩ মিটার ছিল তাঁর সেরা থ্রো। তাই ১২ জন ফাইনালিস্টের তালিকা থেকে বাদ পড়ে যান কিশোর। নিয়ম অনুযায়ী, ৮৪ মিটার ছুড়তে পারলেই সরাসরি ফাইনালে নামার যোগ্যতা পেয়ে যান জ্যাভলিন থ্রোয়াররা। সেই হিসাবে কিশোরের গ্রুপ এ থেকে ফাইনালে উঠেছেন জার্মানির জুলিয়ান ওয়েবার (৮৭.৭৬), কেনিয়ার জুলিয়াস ইয়েগো (৮৫.৯৭), চেকিয়ার ইয়াকুব ভাদলেচ (৮৫.৬৩) এবং ফিনল্যান্ডের টনি কেরানেন (৮৫.২৭)।

[আরও পড়ুন: মিশরকে হারিয়ে ফাইনালে ফ্রান্স, সোনার ম্যাচে প্রতিপক্ষ স্পেন

যোগ্যতা অর্জন পর্বে নামার আগেই বিরাট থ্রো করে নীরজকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন প্রতিপক্ষরা। তবে কথায় আছে, ওস্তাদের মার শেষ রাতে। গ্রুপ বির যোগ্যতা অর্জন পর্ব শুরু হতেই আসেন নীরজ। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নিজের প্রথম থ্রোয়েই সেরাটা উজাড় করে দিলেন। ৮৯.৩৪ মিটার দূরে গিয়ে পড়ল নীরজের জ্যাভলিন। যোগ্যতা অর্জন পর্বে সকলের চেয়ে এগিয়ে থেকে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেললেন সোনার ছেলে।

যোগ্যতা অর্জন পর্বে নীরজের ৮৯ মিটারের বেশি থ্রো দেখেই আশায় বুক বাঁধছে ভারতবাসী। তাহলে কি চলতি অলিম্পিকেই ৯০ মিটারের অধরা মাধুরী মিলবে নীরজের? টোকিওর সেই সোনালি রাত প্যারিসে আবার ফেরাবেন ভারতের সোনার ছেলে? পরশু রাতেই মিলবে জবাব।

[আরও পড়ুন:  লক্ষ্যদের ‘দায়িত্ববোধ’ নিয়ে প্রশ্ন প্রকাশ পাড়ুকোনের, ‘পদকহীন’ অ্যাথলিটদের পাশে বিন্দ্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার সকালে চলতি অলিম্পিকে অভিযান শুরু করেন নীরজ। জ্যাভলিন থ্রোয়ে ভারতের প্রতিনিধিত্ব করছিলেন কিশোর জেনাও।
  • যোগ্যতা অর্জন পর্বে নামার আগেই বিরাট থ্রো করে নীরজকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন প্রতিপক্ষরা।
  • যোগ্যতা অর্জন পর্বে নীরজের ৮৯ মিটারের বেশি থ্রো দেখেই আশায় বুক বাঁধছে ভারতবাসী।
Advertisement