shono
Advertisement

পাকিস্তান এত গরিব! PSL জয়ী ইসলামাবাদের পুরস্কার অর্থ আইপিএল রানার্সদের চেয়েও কম!

অর্থ-গ্ল্যামারে আইপিএলের ধারেকাছে নেই পিএসএল।
Posted: 01:51 PM Mar 19, 2024Updated: 07:23 PM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিএসএল (PSL) শুরু হওয়ার পর থেকেই প্রতিবেশী দেশ পাকিস্তান (Pakistan) আইপিএলের (IPL) সঙ্গে তুলনা করা শুরু করে দেয়। টুর্নামেন্টের গ্ল্যামার, বৈভব, অর্থের দিক থেকে আইপিএলের সঙ্গে কোনওভাবেই তুলনীয় নয় পিএসএল। তবুও প্রত্যেক বছরের মতো এবারেও পাকিস্তানের অত্যুৎসাহী সর্মথকরা পিএসএলের সঙ্গে আইপিএলের তুলনা করছিলেন। স্টেডিয়াম, বেতন, খেলার মান- সবকিছুই তুলনায় চলে আসছে। তবে ভারতের (India) সঙ্গে লড়াই যে দিবাস্বপ্ন সেটা ফের প্রমাণ হয়ে গেল।

Advertisement

সোমবার, ১৮ মার্চ রুদ্ধশ্বাস ম্যাচে মুলতান সুলতান্সকে ২ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। ইসলামাবাদের জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন ইমাদ ওয়াসিম। ২৩ রানে ৫ উইকেট নেওয়ার পর, চাপের মুখে ব্যাট করতে নেমে ১৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন বাঁহাতি অলরাউন্ডার। জয়ী দল হিসেবে ইসলামাবাদকে পাকিস্তানি মুদ্রায় মূল্যে ১৪ কোটি টাকা দেওয়া হয়েছে। সেখানে রানার্স দল মুলতান পেয়েছে পাকিস্তানি মুদ্রায় ৫.৬ কোটি। যা ভারতীয় মুদ্রায় খুবই কম। পিএসএল জয়ী ইসলামাবাদের আর্থিক পুরস্কার ভারতীয় মুদ্রায় হল ৪.১৫ কোটি। সেখানে মুলতানের আর্থিক মূল্য ভারতীয় মুদ্রায় মাত্র ১.৬ কোটি টাকা।

[আরও পড়ুন: মুম্বইয়ের নেটে নেমেই রোহিতের ব্যাটিং বিস্ফোরণ, দেখুন ভাইরাল ভিডিও]

ফলে বোঝাই যাচ্ছে পিএসএলের জয়ী দলের আর্থিক পুরস্কার, আইপিএলের রানার্স দলের ধারেকাছেও আসে না। দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে সদ্য উইমেন্স প্রিমিয়ার লিগ জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। স্মৃতি মন্ধানা-রিচা ঘোষদের প্রাপ্ত আর্থিক পুরস্কারও পিএসএল জয়ী দলের থেকে অনেক বেশি। এবারের উইমেন্স প্রিমিয়ার লিগে জয়ী দল আরসিবি পেয়েছিল ৬ কোটি টাকা। সেখানে রানার্স দিল্লির ঝুলিতে এসেছিল ৩ কোটি টাকা।

এবার দেখা যাক আইপিএলের সঙ্গে পিএসএলের আর্থিক পার্থক্য। আইপিএল জয়ী দলকে বিসিসিআই ২০ কোটি টাকা পুরস্কার দিয়ে থাকে। ক্রোড়পতি লিগে রানার্স দলের ঝুলিতে আসে ১৩ কোটি টাকা। সেখানে পিএসএলের জয়ী ও রানার্স দলের আর্থিক পুরস্কার কিছুই না।

ভারতীয় মুদ্রায় একনজরে আইপিএল, উইমেন্স প্রিমিয়ার লিগ ও পিএসলের আর্থিক পুরস্কার…

আর্থিক পুরস্কার     আইপিএল      ডব্লিউপিএল           পিএসএল

জয়ী দল                 ২০ কোটি          ৬ কোটি                ৪.১৫ কোটি

রানার্স                     ১৩ কোটি          ৩ কোটি                 ১.৬ কোটি

[আরও পড়ুন: চিরপ্রতিদ্বন্দ্বী দেশের আর্শাদকে নিয়ে চিন্তিত ‘সোনার ছেলে’ নীরজ! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement