shono
Advertisement

শৃঙ্খলাভঙ্গের জন্য বাদ শ্রেয়স আইয়ার? বিতর্কের মধ্যেই মুখ খুললেন দ্রাবিড়

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই নাইট অধিনায়ক।
Posted: 08:14 PM Jan 10, 2024Updated: 08:14 PM Jan 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শৃঙ্খলাভঙ্গের অভিযোগেই আফগানিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। বিশ্বকাপের আগে শেষ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার পর থেকেই ক্রিকেটমহলে জোর চর্চা শুরু হয়েছিল নাইট অধিনায়ককে নিয়ে। কেন বাদ পড়েছেন, বিশ্বকাপের দলেও কি রাখা হবে না তারকা ব্যাটারকে, উঠেছিল সেই প্রশ্নও। বেশ কয়েকদিন তুমুল জল্পনার পরে অবশেষে গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

Advertisement

একবছরেরও বেশি সময় পরে টি-টোয়েন্টি দলে ফিরেছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। কিন্তু আফগানদের বিরুদ্ধে দলে জায়গা হয়নি শ্রেয়স আইয়ারের। এহেন পরিস্থিতিতে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে খবর ছড়ায়, শৃঙ্খলাভঙ্গের শাস্তি হিসাবেই দল থেকে বাদ দেওয়া হয়েছে নাইট অধিনায়ককে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজেও একেবারেই ভালো পারফর্ম করতে পারেননি। তার পরে দেশে ফিরে নাকি রনজিতে খেলতে চাননি নাইট অধিনায়ক। সব মিলিয়ে তাঁর উপর অসন্তুষ্ট ছিল বোর্ড, তাই টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘আমি বধির, এটাই কি অপরাধ?’ খেলরত্ন না পেয়ে মোদিকে প্রশ্ন কুস্তিগিরের]

তবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই তত্ত্ব একেবারে উড়িয়ে দিলেন দ্রাবিড়। সংবাদমাধ্যমের রিপোর্ট নিয়ে প্রশ্ন শুনে তাঁর মত, “শৃঙ্খলাভঙ্গের কারণে মোটেই বাদ পড়েনি শ্রেয়স। দলে অনেক ব্যাটার রয়েছে বলেই ওকে নেওয়া হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও তো খেলেনি ও। বিষয়টা আসলে খুবই দুর্ভাগ্যজনক। কারণ দলে অনেক ব্যাটার রয়েছে, সকলকে স্কোয়াডে নেওয়া বা প্রথম একাদশে খেলানো একেবারেই সম্ভব নয়। শ্রেয়স খুবই ভালো ব্যাটার।” দ্রাবিড়ের এই মন্তব্যের পর ক্রিকেট বিশেষজ্ঞদের অনুমান, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও দেখা যাবে না নাইট অধিনায়ককে। যদিও আইপিএলে ভালো খেললে সংক্ষিপ্ততম ফরম্যাটে জাতীয় দলের দরজা খোলার সুযোগ রয়েছে তাঁর সামনে।

[আরও পড়ুন: এশিয়ান কাপের পরেই কি অবসর? মুখ খুললেন সুনীল ছেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement