shono
Advertisement

বয়স ভাঁড়িয়ে খেলছে ১২ বছরের বৈভব? বিহারের ক্রিকেটারকে নিয়ে চাপানউতোর তুঙ্গে

বৈভবের সঠিক বয়স কত? চর্চা তুঙ্গে।
Posted: 07:51 PM Jan 05, 2024Updated: 09:28 PM Jan 05, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: নতুন বছরের ৫ জানুয়ারির সকালটা একটু অন্যভাবে শুরু করেছিল বৈভব সূর্যবংশী (Vaibhav Suryavanshi)। মুম্বইয়ের (Mumbai) বিরুদ্ধে বিহারের (Bihar) ছেলেটা রনজি ট্রফিতে (Ranji Trophy 2023-24) অভিষেক ঘটাতেই তোলপাড় হয়েছিল সোশাল মিডিয়া। মাত্র ১২ বছর ২৮৪ দিন বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটিয়ে, ভারতের চতুর্থ কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে নজির গড়ে ফেলেছে ছোটখাটো চেহেরার মারকুটে ব্যাটার। এমনটাই সর্বত্র লেখালেখি চলছিল। কিন্তু দিন পেরিয়ে সন্ধ্যা গড়াতেই বৈভবকে কেন্দ্র করে এমন বিতর্ক তৈরি হবে, তার বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর মারাত্মক অভিযোগ উঠে যাবে, সেটা কে জানত!

Advertisement

ক্রিকেট অ্যাসোসিয়েশন বিহারের সচিব আদিত্য প্রতাপ বার্মার দাবি, বয়স ভাঁড়িয়ে এই ক্রিকেটার বিহারের হয়ে রনজি খেলতে নেমেছে। যদিও আদিত্য প্রতাপ বার্মার সব দাবিকে উড়িয়ে দিলেন বৈভবের বাবা সঞ্জীব সূর্যবংশী। ফলে বিহারের ক্রিকেটারকে নিয়ে চাপানউতোর তুঙ্গে। যদিও এই ইস্যু নিয়ে এখনও পর্যন্ত বিসিসিআই (BCCI) মুখে খোলেনি।

[আরও পড়ুন: ছোটবেলার বন্ধুর বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক তছরুপের মামলা দায়ের করলেন ধোনি]

ক্রিকেট অ্যাসোসিয়েশন বিহারের সচিব আদিত্য প্রতাপ বার্মা টেলিফোনে বলছিলেন, ” বৈভব সূর্যবংশী ভালো ক্রিকেটার। কিন্তু ওর বয়স ১২ বছর কখনই নয়। ওর বয়স কমপক্ষে ১৭। কিন্তু অনূর্ধ্ব ১৬ দল না খেলার জন্য ছেলেটার বোন ম্যারো টেস্ট করা সম্ভব হয়নি। সেই টেস্ট হলেই বোঝা যাবে বৈভব বয়স ভাঁড়িয়ে খেলছে।”

তবে আদিত্য প্রতাপ বার্মা যাই বলুন, সেটা মানতে একেবারেই রাজি নন বৈভবের বাবা সঞ্জীব সূর্যবংশী। সংবাদ প্রতিদিন.ইন-কে সটান বলে দিলেন, “আদিত্য প্রতাপ বার্মার কোনও সমস্যা থাকলে হাসপাতালে এসে আমার ছেলের বার্থ সার্টিফিকেট দেখে যাক। ওকে ওপেন চ্যালেঞ্জ করলাম। আগের আমার ছেলের সব রেকর্ড দেখুক। এর পর ওর কথা বলা উচিত।”

 

তবে এখানেই থেমে থাকেননি তিনি। সঞ্জীব সূর্যবংশী এবার আদিত্য বার্মার বিরুদ্ধে আরও বড় অভিযোগ আনলেন। তিনি ফের যোগ করেন, “ওর কাছে শেষ কথা হল নিজের ছেলেকে খেলানো। সেইজন্য বাকি প্রতিভাবানদের কেরিয়ার ও শেষ করে দিতে চায়।”

এদিকে বৈভবের উত্থান দেখে সকালের দিকেই শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) অ্যাপ এবং X হ্যান্ডেল থেকে শুভেচ্ছা জানানো হয়েছিল। লেখা হয়েছিল, ‘মাত্র ১২ বছর ২৮৪ দিন বয়সেই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটাল বৈভব সূর্যবংশী। মুম্বইয়ের বিরুদ্ধে রনজি ট্রফি খেলতে নেমেছে বিহারের এই ছেলেটি।’

 

তবে মাস্টার ব্লাস্টারের সোশাল মিডিয়া থেকে বৈভবকে শুভেচ্ছা জানানো হলেও, বিতর্ক কিন্তু এখানেই থেমে যাওয়ার নাম নিচ্ছে না। কারণ তাকে নিয়ে ইউ টিউবে একটি ভিডিও এই মুহূর্তে ভাইরাল। সেখানে বৈভব নিজেই দাবি করছে তার বয়স ১৪ পেরিয়ে গিয়েছে। ২০২৩ সালের ৬ এপ্রিল ইউ টিউবে এই ভিডিও আপলোড করা হয়েছিল। সেখানে ঘোষক ছেলেটিকে প্রশ্ন করে, ‘এত কম বয়সে এতগুলো শতরান করেছো। তোমার বয়স কত? বৈভবের জবাব ছিল, ‘২৭ সেপ্টেম্বর আমি ১৪ বছরে পা দেব।’

বৈভবের বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর অভিযোগ ওঠার সময় সেই ভিডিও সোশাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে। যদিও তাকে নিয়ে চাপানউতর তুঙ্গে হলেও এই বিতর্কের জল কতদূর গড়ায়, আদৌ বিসিসিআই কোনও পদক্ষেপ নেয় কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: প্রকাশিত টি-২০ বিশ্বকাপের সূচি, কবে ভারত-পাকিস্তান ম্যাচ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement