shono
Advertisement

মহাকীর্তির দিনে মায়ের অসুস্থতা, রাজকোট টেস্টে আর নেই অশ্বিন

চলতি টেস্টের বাকি তিন দিন দশ জনে খেলতে হবে ভারতকে। 
Posted: 08:58 AM Feb 17, 2024Updated: 01:21 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের শুরুটা বেশ ভালোই হয়েছিল রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin)। অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসাবে টেস্টে পাঁচশো উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব দেখালেন রাজকোটে। কিন্তু দিনের শেষটা ভালো হল না তাঁর জন্য, ভারতের জন্য তো বটেই। মায়ের অসুস্থতার জেরে তড়িঘড়ি রাজকোট ছেড়ে চেন্নাই ফিরতে হয়েছে ভারতের এই তারকা স্পিনারকে। ফলে চলতি টেস্টে আর তাঁকে পাওয়া যাবে না।
শুক্রবার রাতের দিকে বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে খোদ ভারতীয় বোর্ড। যার অর্থ, চলতি টেস্টের বাকি তিন দিন দশ জনে খেলতে হবে ভারতকে। 

Advertisement

 

[আরও পড়ুন: Exclusive: ‘কেরিয়ারে বঞ্চনার শিকার হয়েছি, আত্মজীবনীতে লিখতে চাই’, একান্ত সাক্ষাৎকারে অকপট মনোজ]

 

তার আগে অবশ্য পাঁচশোর গণ্ডি পার হওয়া নিয়ে বেশ খোশমেজাজেই ছিলেন অশ্বিন। আসলে নিজের সম্পর্কে একটা আশ্চর্য মূল‌্যায়ন আছে তাঁর। পাঁচশো টেস্ট উইকেটের অধীশ্বর হয়েও নিজেকে জন্মগত স্পিনার বলে মনে করেন না তিনি। অশ্বিন বলেন, তিনি ‘অ‌্যাক্সিডেন্টাল স্পিনার!’ যিনি চিরকাল ব‌্যাটার হতে চেয়ে, আচম্বিতে একদিন স্পিনার হয়ে গিয়েছিলেন!
“নিজের সফরটা মনে করলে অবাকই লাগে। বুঝতেই পারি না কোথা থেকে শুরু করব? সব সময় ব‌্যাটার হতে চাইতাম আমি। কিন্তু চেন্নাই সুপার কিংস খেলতে গিয়ে সব পাল্টে গেল। ড্রেসিংরুমে ঢুকে শুনলাম, মুথাইয়া মুরলীধরন নতুন বলে বল করতে চাইছে না। ব‌্যস, নতুন বলে স্পিন বোলিং করার দায়িত্ব এসে পড়ল আমার কঁাধে। তার আগে যথেষ্ট প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছিলাম আমি। কিন্তু আমাকে প্রচার দেয় আইপিএল। প্রথম-প্রথম লোকে আমাকে নিয়ে সন্দেহ প্রকাশ করত। দশ-বারো বছর কেটে গেল তার পর। টেস্টে মন্দ করিনি কী বলেন,” পাঁচশো টেস্ট উইকেট নেওয়ার অবিস্মরণীয় কীর্তির পর হাসতে হাসতে বলছিলেন অশ্বিন।
ঠিকই। টেস্টে পঁাচশো উইকেট আর মন্দ কী! কুম্বলেকে বাদ দিলে বিশ্বে সেই কীর্তি রয়েছে আর আট জনের। কিন্তু ‘মাউন্ট ৫০০’-এ চড়ার পরে কুম্বলের রেকর্ডকে তাড়া করার আর ইচ্ছে যে নেই, অশ্বিন সেটাও বলে গেলেন স্পষ্টই।

[আরও পড়ুন: মুকেশের দাপটে ৯৫ রানে শেষ বিহার, বাংলার লিড বাড়াচ্ছেন অভিমন্যু-অনুষ্টুপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement