shono
Advertisement

বয়স কোনও বাধাই নয়! ৪৪ বছরে মিয়ামি ওপেন জিতে ফের ইতিহাস গড়লেন বোপান্না

সব থেকে বেশি বয়সে মাস্টার্স ১০০০ খেতাব জয়ের নজির গড়লেন বোপান্না।
Posted: 01:19 PM Mar 31, 2024Updated: 01:19 PM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স একটা সংখ্যামাত্র। সেটা বার বার প্রমাণ করছেন রোহন বোপান্না (Rohan Bopanna)। ৪৪ বছর বয়সেও অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে (Matthew Ebden) সঙ্গী করে মিয়ামি ওপেন (Miami Open) জিতলেন বোপান্না। পুরুষদের ডাবলসের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে তাঁরা হারান ইভান ডডিচ ও অস্টিন ক্রাইজেক জুটিকে। ম্যাচের স্কোরলাইন ৬-৭, ৬-৩, ১০-৬। সেই সঙ্গে নতুন ইতিহাস লিখলেন বোপান্না।

Advertisement

বছরের শুরুতেই বোপান্না-এবডেন জুটি অস্ট্রেলীয় ওপেন জিতেছিলেন। সেই জয়ের ফলে বোপান্না সব থেকে বেশি বয়সে প্রথম গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ড করেছিলেন। জানুয়ারিতে ডাবলসের ১ নম্বর খেলোয়াড় হন তিনি। এবার মিয়ামি ওপেন জিতে ফের রেকর্ড বইতে নাম তুললেন তিনি। সব থেকে বেশি বয়সে মাস্টার্স ১০০০ খেতাব জয়ের নজির গড়লেন। ভেঙে দিলেন নিজের রেকর্ড। গত বছর ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স জিতে যে কৃতিত্ব অর্জন করেছিলেন তিনি।

[আরও পড়ুন: কয়েক মাসেই শাহিন আফ্রিদিতে মোহভঙ্গ, পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর]

সেমিফাইনালে বিপক্ষকে ৬-১, ৬-৪ উড়িয়ে দিয়েছিল ইন্দো-অজি জুটি। কিন্তু এ দিন যদিও শুরুটা ভালো হয়নি তাঁদের। প্রথম সেটে ৬-৭ স্কোরে হেরে পিছিয়ে পড়েন। কিন্তু তার পরই কামব্যাক। দ্বিতীয় সেটে দাঁড়াতেই দেননি ক্রোয়েশিয়ার ডডিজ ও আমেরিকার ক্রাইজেককে। ৬-৩ স্কোরে জয়ের পর তৃতীয় সেটে লড়াই জমে ওঠে। শেষ পর্যন্ত বোপান্নারা ১০-৬ স্কোরে ম্যাচ জিতে নেন।

মিয়ামি ওপেনের ফাইনালে উঠেই ফের ডাবলসে এক নম্বর স্থান নিশ্চিত করেছিলেন বোপান্না। সেই সঙ্গে লিয়েন্ডার পেজের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে নটি এটিপি মাস্টার্সের ফাইনালে ওঠার নজিরও তৈরি করেন তিনি। বয়সের চোখরাঙানিকে তুড়ি মেরে এবার মিয়ামি ওপেনও জিতে নিলেন বর্ষীয়ান টেনিস তারকা। প্রমাণ করে দিলেন সেই পুরনো প্রবাদ ‘বয়স কেবল সংখ্যামাত্র’র যাথার্থ। 

[আরও পড়ুন: সর্বোচ্চ ১৫৫.৮ কিমি! একের পর এক দেড়শোর বেশি গতিতে বল, আইপিএলে নয়া ‘গতিদানবে’র উত্থান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement