shono
Advertisement

এক ওভারে ৭ ছক্কা, ৪৮ রান! আফগান ব্যাটারের কীর্তিতে হতভম্ব ক্রিকেট বিশ্ব

ঋতুরাজ গায়কোয়াড়ের কীর্তি ছুলেন আফগান ব্যাটার, দেখুন ভিডিও।
Posted: 11:04 AM Jul 30, 2023Updated: 11:04 AM Jul 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। এমনই এক কাণ্ড ঘটালেন আফগানিস্তানের তরুণ ব্যাটার সেদিকুল্লা অটল। আফগানিস্তানের স্থানীয় ক্রিকেট টুর্নামেন্ট কাবুল প্রিমিয়ার লিগে এক ওভারে ৭টি ছক্কা হাঁকিয়ে দিলেন তিনি। সেই সঙ্গে এক ওভারে উঠল ৪৮ রান।

Advertisement

শাহিন হান্টার্স বনাম ডিফেন্ডার্স ম্যাচে হান্টার্সের ক্রিকেটার অটল (Sediqulla Atal) এই কাণ্ডটি ঘটিয়েছেন। ইনিংসের ১৯ তম ওভারে বাঁহাতি স্পিনার আমির জাজাইকে ৭টি ছক্কা মারেন তিনি। সব মিলিয়ে ওই ওভারে আসে ৪৮ রান। আসলে জাজাই ওভারের শুরুতেই নো বল করেন, সেটিতে ছক্কা হাঁকান অটল। পরের বলটি ওয়াইড হয়। শুধু তাই নয়, সেই ওয়াইড বলটি আবার উইকেট রক্ষক ধরতে না পারায় চারও হয়ে যায়। এরপর ওভারের ছ’টি বলেই ছক্কা হাঁকান তরুণ বাঁহাতি ব্যাটার।

[আরও পড়ুন: বাঘ দিবসে সুখবর, মধ্যপ্রদেশে চার বছরে দক্ষিণরায়ের সংখ্যা বাড়ল ২৫৯টি, টুইট শিবরাজের]

ফলে এক ওভারে ৪৮ রান ওঠে। সেই ওভারের আগে ৪৩ বলে ৭১ রানের মাথায় খেলছিলেন অটল। ওভারের চতুর্থ বলেই শতরানে পৌঁছে যান তিনি। অটল শেষ পর্যন্ত ৫৬ বলে ১১৮ রান করে অপরাজিত থাকেন। তাঁর দলের রান হয় ২১২। শেষ পর্যন্ত ম্যাচটি ৯২ রান জিতে নেয় তাঁর দল।

[আরও পড়ুন: ‘ওরা সরকারের উপর ভরসা হারিয়েছেন’, মণিপুরবাসীর দুঃখ শুনলেন INDIA’র প্রতিনিধিরা]

এর আগে প্রথম শ্রেণির এবং আন্তর্জাতিক ক্রিকেটে রবি শাস্ত্রী, হার্সেল গিবস, যুবরাজ সিংরা এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু এক ওভারে ৭ ছক্কার সঙ্গে ৪৮ রান। এই কীর্তি বিরল। এর আগে ভারতের ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikowad) বিজয় হাজারের একটি ম্যাচে এক ওভারে ৭ ছক্কা হাঁকান। এই ইনিংসের পর অটলের জন্য আফগান দলের রাস্তা খুলে যেতে পারে বলে আলোচনা শুরু হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement