shono
Advertisement

আইপিএলে কেন খেললেন না? অবশেষে মুখ খুললেন শাকিব

শাকিবের কাছে এহেন উত্তর যেন খানিকটা অপ্রত্যাশিতই ছিল।
Posted: 06:14 PM Apr 07, 2023Updated: 06:35 PM Apr 07, 2023

সুকুমার সরকার, ঢাকা: দীর্ঘ টানাপোড়েনের পর আইপিএল থেকে ছিটকে গিয়েছেন শাকিব আল হাসান। জানা গিয়েছিল, দেশের দায়িত্ব পালনের জন্যই তারকা অলরাউন্ডারকে ছাড়তে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অবশেষে গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন খোদ শাকিব। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে তিনি জানালেন, কেন শেষমেশ তাঁর আইপিএল খেলা হল না।

Advertisement

ঢাকার মিরপুরের শের-ই- বাংলা স্টেডিয়ামে আয়োজিত একমাত্র টেস্টে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। তারপরই সাংবাদিকদের মুখোমুখি হন অধিনায়ক শাকিব (Shakib Al Hasan)। স্বাভাবিক ভাবেই তাঁর দিকে ধেয়ে আসে আইপিএল সংক্রান্ত প্রশ্ন। প্রত্যেকেই জানতে চান কেন সবকিছু ঠিক হয়ে যাওয়ার পরও এবার কেকেআর জার্সিতে খেলা হল না তাঁর? জনপ্রিয় এই টুর্নামেন্টে অংশ নিতে না পারায় কি তাঁর মনখারাপ? জবাবে চওড়া হাসি হেসে শাকিব বলেন, “না…। অবশ্যই ভাল একটা সুযোগ ছিল। বিশ্বকাপের বছর। তার উপর ভারতে খেলা। যদি যেতে পারতাম, খুব ভাল হত। কিন্তু যেহেতু ফ্যামেলি এমার্জেন্সি, তো ফ্যামেলি ইমার্জেন্সি…।”

[আরও পড়ুন: টাকা জমা নিয়েও জিমে ঝুলছে তালা! শ্রাবন্তীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ]

এহেন উত্তর যেন খানিকটা অপ্রত্যাশিতই ছিল শাকিবের কাছে। কারণ বারবার বলা হচ্ছিল, দেশের জার্সিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্যই নাকি আইপিএলে খেলা হচ্ছে না তাঁর। কিন্তু শাকিব তুলে ধরলেন পারিবারিক কারণ। ফের প্রশ্ন করা হয়, তাহলে কি শাকিব নিজেই আইপিএলে যেতে চাননি? এর উত্তরেও তিনি বলে দেন, ‘ফ্যামেলি ইমার্জেন্সিই।’

উল্লেখ্য, বিসিবি সভাপতি নাজমুল হাসান অনেক আগেই জানিয়েছিলেন, জাতীয় দলের খেলা থাকলে বাংলাদেশের কোনও ক্রিকেটারকেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হবে না। এদিন সাংবাদিক সম্মেলনে এসেও একই কথা বলেন বিসিবি সভাপতি। তাঁর বক্তব্য, দেশের খেলা থাকলে শাকিবদের ছাড়া হবে না- এটা জেনেই আইপিএলের দলগুলো তাঁদের সঙ্গে চুক্তি করেছিল। এজন্য টাকাও কম পেয়েছেন শাকিবরা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে না জানিয়েই পার্কিং ফি বৃদ্ধি! ফিরহাদকে সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ, জানালেন কুণাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement