shono
Advertisement

স্পেন মাতালেন ব্রাজিলের এনড্রিক, আর্জেন্টিনার সাফল্যের দিনে হার রোনাল্ডোর

খুনের হুমকি পেয়েও গোল করেন ডি মারিয়া। মাঠে নেমেই এনড্রিকের ম্যাজিক।
Posted: 01:28 PM Mar 27, 2024Updated: 01:28 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সান্তিয়াগো বের্নাবেউ মাতালেন ব্রাজিলের এনড্রিক (Endrick)। ব্রাজিল-স্পেনের থ্রিলার শেষ হল ৩-৩ গোলে। মার্কিন মুলুকে আবার লিওনেল মেসি-হীন আর্জেন্টিনা (Argentina) পিছিয়ে পড়েও প্রীতি ম্যাচে কোস্টারিকাকে ৩-১ গোলে বিধ্বস্ত করল। অন্যদিকে পর্তুগাল (Portugal) এগারো ম্যাচ অপরাজিত থাকার পরে ২-০ গোলে হেরে গেল স্লোভেনিয়ার কাছে।

Advertisement

ব্রাজিলের এনড্রিক এখন ফুটবলপাগলদের শ্বাসপ্রশ্বাসে। ওয়েম্বলিতে গোল করে এসেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে। সান্তিয়াগো বের্নাবেউতেও চলল এনড্রিক ম্যাজিক। তাঁর সম্পর্কে বলাই যায় ভিনি, ভিডি, ভিসি। এলেন, দেখলেন এবং জয় করে নিলেন।

[আরও পড়ুন: শাহিন-মাসুদে মোহভঙ্গ বোর্ডের, ফের পাকিস্তানের অধিনায়ক বাবর!]

ব্রাজিল-স্পেন ম্যাচ ৩-৩ হল। ব্রাজিলও জেতেনি। স্পেনও হারেনি। কিন্তু বের্নাবেউ বলছে, জিতে গিয়েছেন এনড্রিক। বিরতির পরই মাঠে নামেন তিনি। নামার পাঁচ মিনিটের মধ্যেই বাঁ পা দিয়ে ছবি আঁকলেন এনড্রিক। বাঁ পায়ের ভলিতে স্পেনের জাল কাঁপালেন। তার পরেই দৌড় শুরু করলেন গ্যালারির দিকে। সবাই বলছেন, বিশ্বফুটবলে তাঁর দৌড় চলবে।  গ্যালারিতে ছিলেন এনড্রিকের বাবা ডগলাস। বাবাকে জড়িয়ে ধরলেন আঠেরোয় পা না দেওয়া ব্রাজিলীয়।
এই সতেরোতেই ভবিষ্যতের তারকা হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। গ্যালারিতে উপস্থিত ছিলেন তাঁর বান্ধবীও। তাঁরা দেখলেন এনড্রিকের সম্মোহন। আঠেরো বছর হলে বের্নাবেউ হবে এনড্রিকের ঘরের মাঠ। রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন তিনি। রিয়ালের সঙ্গে কথাবার্তা হয়ে গিয়েছে পাকা। সেই এনড্রিক ম্যাচ শেষে ভাই নোয়ার কথা বলেছেন। নোয়ার দাবি, এনড্রিক এক মিলিয়ন গোল করবে। ব্রাজিলের নতুন জাদুকর বলছেন, আপাতত একটা গোল করেছি। ব্রাজিলে ফিরেই ভাইকে জড়িয়ে ধরতে চাই।
স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে, বের্নাবেউ জিতে নিয়েছেন এনড্রিক। ব্রাজিল-স্পেন ম্যাচের শেষে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও নবাগত তারকার পিঠে স্নেহের হাত রেখে বলেছেন, ”আমরা তোমার অপেক্ষায় রয়েছি।” 
ছগোলের ম্যাচে পেনাল্টি থেকেই গোল হল তিনটি। ১২ মিনিটে রড্রি পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন স্পেনকে। ৩৬ মিনিটে দানি ওলমো ২-০ করেন স্পেনের হয়ে। ৪০ মিনিটে রডরিগো ব্যবদান কমান ব্রাজিলের হয়ে। ৫০ মিনিটে এনড্রিক ম্যাজিক। ৮৭ মিনিটে রড্রি ফের পেনাল্টি থেকে গোল করে ৩-২ করেন স্পেনের অনুকূলে। অতিরিক্ত সময়ে লুকাস পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান ব্রাজিলের হয়ে।

[আরও পড়ুন: পুলিশের কাঁধে উঠবে নিরাপত্তার ভার! উপত্যকা থেকে ‘AFSPA’ হঠানোর ইঙ্গিত শাহের]

মার্কিন মুলুকে অনুষ্ঠিত আর্জেন্টিনা-কোস্টারিকা ম্যাচে নামেননি লিও মেসি। কোস্টারিকার বিরুদ্ধে প্রীতি ম্যাচে নামার আগে খুনের হুমকি পান ডি মারিয়া। খুনের হুমকি নিয়েই ডি মারিয়া নীল-সাদা জার্সিধারীদের মসিহা হয়ে ধরা দিলেন। মারিয়ার গোলেই সমতা ফেরায় আর্জেন্টিনা। ৩৪ মিনিটে কোস্টারিকাকে এগিয়ে দিয়েছিলেন ম্যানফ্রেড। ফ্রি কিক থেকে ৫২ মিনিটে ডি মারিয়া গোল করেন।

মেসি থাকলে ফ্রি কিক নিতেন তিনিই। কিন্তু মেসির অনুপস্থিতিতে ডি মারিয়া ফ্রি কিক নিলেন। গোলও পেলেন। তার চার মিনিট পরেই ম্যাকালিস্টার ২-১ করেন। ৭৭ মিনিটে মার্টিনেজ ৩-১ করে কোস্টারিকার কফিনে শেষ পেরেকটি পোঁতেন।
মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও পারলেন না পর্তুগালকে জেতাতে। স্লোভেনিয়ার কাছে হেরে গেল রবার্তো মার্টিনেজের পর্তুগাল। 

[আরও পড়ুন: ভোটের জন্য মিমি-নুসরতের কাছ থেকে টিপস নিতে আপত্তি রচনার, কিন্তু কেন?]

 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement