shono
Advertisement

১, ৫০, ১০০, ১৫০! মাইলফলকের ম্যাচে গোল করার পুরনো অভ্যাস বজায় রাখলেন সুনীল

পেনাল্টি থেকে গোল করেন সুনীল।
Posted: 08:08 PM Mar 26, 2024Updated: 08:35 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরম্পরা বজায় রাখলেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। সুনীল ছেত্রী মানেই মাইলফলকের ম্যাচে গোল। শুরুটা হয়েছিল কোয়েটায়। গুয়াহাটিতেও সেই একই ধারা বজায় থাকল।
মঙ্গলবার ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে নামে ভারত। ‘ডু অর ডাই’ ম্যাচ বললেও অত্যুক্তি করা হবে না। সেই ম্যাচ আবার সুনীল ছেত্রীর কেরিয়ারের  দেড়শোতম ম্যাচ। সেই ম্যাচে ভারতের ফুটবলপাগলরা যখন গোলের জন্য মরিয়া, ঠিক তখনই সুনীল ছেত্রী গোল করলেন। ১, ২৫, ৫০,৭৫, ১০০, ১২৫ এবং ১৫০ নম্বর ম্যাচেও দেশের হয়ে গোল রইল সুনীলের।  

Advertisement

[আরও পড়ুন: মহিলাদের এশিয়া কাপের সূচি প্রকাশিত, ভারত-পাক ম্যাচ কবে?]

পেনাল্টি স্পট থেকে গোললাইন, পৃথিবীর রহস্যময় সরণী। পেনাল্টি স্পট থেকে এক স্টেপে শট মেরে গোল করা অভ্যাসে পরিণত করে ফেলেছেন সুনীল। আফগানিস্তানের দীর্ঘ চেহারার গোলকিপার আজিজি সঠিক দিকেই ঝাঁপিয়েছিলেন। কিন্তু সুনীল ছেত্রীর ওয়ান স্টেপ পেনাল্টিতে রয়েছে গতি। শটে রয়েছে অস্বাভাবিক জোর। আফগান গোলকিপার আজিজির পক্ষে সেই শটের নাগাল পাওয়া সম্ভব হয়নি। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল। 
দেড়শো ম্যাচে ৯৪-তম গোল হয়ে গেল সুনীলের। তাঁকে নিয়ে জোর চর্চা হল সোশাল মিডিয়ায়। অজয় দেবগন ভারত-আফগানিস্তান ম্যাচ শুরুর আগেই শুভেচ্ছা জানান। কেউ লিখলেন, ‘সুনীল ছাড়া আর কেইবা গোল করবেন।’
ফুটবল কেরিয়ারের এই শেষ প্রান্তে পৌঁছেও সুনীল ছেত্রীই দেশের আশা ভরসা। এদিন অবশ্য খেলার শুরুতে তাঁর বাঁ পায়ের শট আফগানদের পোস্টে লেগে ফিরে আসে। সেই যাত্রায় গোল পেয়ে গেলে তাঁর গোলের সংখ্যা বাড়ত। 

[আরও পড়ুন: আইপিএলের মাঝেই নতুন নিয়ম! কী বদল আনতে চলেছে BCCI?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement