shono
Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে আস্থা অভিজ্ঞদের উপরেই, নেই নতুন মুখ

নতুন মুখ না থাকলেও চোট সারিয়ে ফিরলেন মহম্মদ শামি। The post চ্যাম্পিয়ন্স ট্রফিতে আস্থা অভিজ্ঞদের উপরেই, নেই নতুন মুখ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM May 08, 2017Updated: 07:17 AM May 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নানা টালবাহানার পর অবশেষে ইংল্যান্ডে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দল ঘোষণা করা হল। সোমবার ১৫ জনের দল বেছে নেন জাতীয় নির্বাচকরা। অধিনায়ক হিসেবে বাছা হয়েছে বিরাট কোহলিকেই। আছেন ধোনি, যুবরাজ, অশ্বিন, জাদেজারা। তবে আইপিএলে দুর্দান্ত খেলেও জাতীয় দলে সুযোগ পেলেন না কলকাতা নাইট রাইড রাইডার্স-এর অধিনায়ক গৌতম গম্ভীর। এছাড়া এই দলে তেমন কোনও নতুন মুখ নেই। এমনকী দুর্দান্ত খেলার পরও সুযোগ পাননি ঋষভ পন্থ। তবে উল্লেখযোগ্য ব্যাপার হল চোট সারিয়ে অবশেষে দলে ফিরলেন বাংলার পেসার মহম্মদ শামি।

Advertisement

এদিন নির্বাচনী বৈঠকে সিনিয়র খেলোয়াড়দের উপরেই আস্থা রাখলেন নির্বাচকরা। আর সে কারণেই দল জায়গা পেয়েছেন যুবরাজ, মহেন্দ্র সিং ধোনিরা। তবে বৈঠকে সুরেশ রায়না, শার্দুল ঠাকুর, দীনেশ কার্তিক, কুলদীপ যাদব এবং ঋষভ পন্থের নাম নিয়েও আলোচনা হয়েছে। তবে কেন এ দলে গম্ভীরের মতো অভিজ্ঞ খেলোয়াড়ের কোনও জায়গা নেই, তার অবশ্য উত্তর নেই। এদিকে চলতি আইপিএল-এ ঋষভ পন্থ, সঞ্জু স্যামসনের মতো ইয়ং ব্রিগেড যেভাবে পারফর্ম করেছে, তাতে তাঁদের মধ্যে কারও প্রথম পনেরোয় না থাকা বেশ আশ্চর্যজনক। সব মিলিয়ে পুরনোদের উপরই ভরসা রেখেছেন নির্বাচকরা।

এক নজরে দেখে নেওয়া যাক চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নির্বাচিত ১৫ জনের দলে কারা কারা রয়েছেন:

বিরাট কোহলি(অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ এবং মণীশ পাণ্ডে।

[বিজেপি বিধায়কের শাসানি, কেঁদেই ফেললেন মহিলা আইপিএস অফিসার]

এর আগে ইংল্যান্ডে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দলকে  ছাড়পত্র দিয়েছিল বিসিসিআই।রবিবার নয়াদিল্লিতে বিশেষ সাধারণ সভার ডাক দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ওই বৈঠকেই স্থির হয়, আগামী মাস থেকে শুরু হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে ভারত। তবে চুক্তিভঙ্গের অভিযোগে আইসিসিকে আইনি নোটিসও পাঠাতে চলেছে ভারতীয় বোর্ড। চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণা নিয়ে টালবাহানা কম হয়নি। দল ঘোষণা নিয়ে বোর্ড যদি এ ভাবে ‘নাটক’ চালাতে থাকে তা হলে কপালে দুঃখ আছে বলে সতর্ক করে দেয় সুপ্রিম কোর্ট নিযুক্ত প্যানেল৷ শনিবারই বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন প্রশাসক প্যানেল বোর্ড কর্তাদের পরিষ্কার বলে দেয় যে, চ্যাম্পিয়ন্স ট্রফির সঙ্গে কোনও আপস করা চলবে না৷ টাকাপয়সা নিয়ে আইসিসির সঙ্গে যাবতীয় ঝামেলা, সেটা আলোচনা করে মেটাতে হবে৷ কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলা নিয়ে রাজনীতি চলবে না৷

The post চ্যাম্পিয়ন্স ট্রফিতে আস্থা অভিজ্ঞদের উপরেই, নেই নতুন মুখ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement