shono
Advertisement

৪২০ রানে শেষ ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস, আজই জিততে পারবেন রোহিতরা?

দলের ঢাল হয়ে একাই ১৯৬ রান করেন অলি পোপ।
Posted: 11:46 AM Jan 28, 2024Updated: 12:02 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে আড়াইশো রানের মধ্যেই ইংল্যান্ডকে গুটিয়ে দিতে পেরেছিলেন অশ্বিনরা। কিন্তু দ্বিতীয় ইনিংসে মরিয়া হয়ে ওঠেন স্টোকসরা। আর তাতেই তাঁরা পেরিয়ে যান চারশোর গণ্ডি। যার মধ্যে একাই ১৯৬ রান করেন অলি পোপ। তাঁর চওড়া ব্যাটেই দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ঝুলিতে ৪২০ রান। জয়ের জন্য ভারতের (Team India) প্রয়োজন ২৩১ রান।

Advertisement

তৃতীয় দিনের শেষে ১৪৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন পোপ। বুমরাহদের ঝড়ের সামনে একাই চিনের প্রাচীরের মতো দাঁড়িয়েছিলেন তিনি। এদিন চালিয়ে খেলে দ্রুত রান তোলার চেষ্টা করেন পোপ। ২১টি বাউন্ডারি হাঁকান তিনি। যদিও তাঁর উইকেটটি তুলে নেন সেই বুমরাহ। ১০৪ রানের মধ্যেই চারটি উইকেট হারায় ইংলিশ বাহিনী। ফলত লাঞ্চের আগেই শেষ তাদের দ্বিতীয় ইনিংস।

[আরও পড়ুন: ‘সমস্যা বাড়াতে চাই না’, ব্যর্থতার দায় নিয়ে বার্সেলোনার কোচের পদ ছাড়ছেন জাভি]

দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট ঝুলিতে ভরেন বুমরাহ। অশ্বিন তিনটি এবং জাদেজা পান দুটি উইকেট। জয়ের জন্য ভারতের প্রয়োজন ২৩১ রান। হায়দরাবাদের চেনা পিচে এই রান তুলতে ভারতকে বিশেষ বেগ পেতে হবে না বলেই মনে করছেন প্রাক্তনীরা। যদিও ২২ গজের লড়াইয়ে কখন কী হয় বলা যায় না। স্টোকসরা চাইবেন দ্রুত রোহিতদের প্যাভিলিয়নে ফেরাতে। অন্যদিকে রোহিতরা আজই জয় পকেটে ভরতে মরিয়া।

প্রথম ইনিংসে যশস্বী, কেএল রাহুল, জাদেজারা ব্যাট হাতে দাপট দেখিয়েছেন। দ্বিতীয় ইনিংসেও সেই ছন্দই ধরে রাখতে চায় টিম ইন্ডিয়া। 

[আরও পড়ুন: মাঝ সমুদ্রে ভারতীয় নৌসেনার ৬ ঘণ্টার লড়াই, প্রাণে বেঁচে ফিরলেন ব্রিটিশ বাণিজ্যতরীর যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement