shono
Advertisement

কুস্তিগিরদের যৌন হেনস্তার কথা শুনে বিশ্রীভাবে হাসতেন! যোগেশ্বরকে তুলোধোনা ভিনেশের

যোগেশ্বরের ভিডিওটি ভাইরাল হতেই সরগরম হয়ে ওঠে কুস্তির দুনিয়া।
Posted: 07:49 PM Jun 23, 2023Updated: 07:49 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন মহিলা কুস্তিগিররা। তাঁর পদত্যাগ ও গ্রেপ্তারির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকরা। কিন্তু কুস্তিগির হয়েও এই আন্দোলন নিয়ে ঠাট্টা করেছেন যোগেশ্বর দত্ত! এমনই বিস্ফোরক অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিলেন ভিনেশ (Vinesh Phogat)।

Advertisement

ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে কুস্তিগিরদের আন্দোলন নিয়ে রীতিমতো সমালোচনা শোনা গিয়েছে যোগেশ্বরের মুখে। সম্প্রতি একটি ভিডিওতে লন্ডন অলিম্পিকে রুপোজয়ী কুস্তিগির দাবি করেন, এই বিক্ষোভের নেপথ্যে অন্য কোনও অভিসন্ধি থাকতে পারে। বর্তমানে যে অ্যাড-হক কমিটির উপর কুস্তি সংক্রান্ত যাবতীয় দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তাঁর কথায়, “কুস্তির জন্য এটা (আন্দোলন) ঠিক হচ্ছে না। সম্প্রতি অনেক তরুণ কুস্তিগির সোনা জিতেছে। অথচ এর মধ্যে অ্যাড-হক কমিট, খাপ পঞ্চায়েত থেকে কৃষক সংগঠনগুলি সবাই এই আন্দোলনে শামিল হয়ে সুর চড়াচ্ছে। তারা হয়তো জানেও না এই আন্দোলন যৌন হেনস্তার বিরুদ্ধে নাকি অন্য কোনও উদ্দেশ্য রয়েছে।”

[আরও পড়ুন: পরিবেশ আইন ভাঙার অভিযোগে গ্রেপ্তার নেইমারের বাবা! বিরাট জরিমানার মুখে তারকাও]

যোগেশ্বরের এই ভিডিওটি ভাইরাল হতেই সরগরম হয়ে ওঠে কুস্তির দুনিয়া। তারকা কুস্তিগিরকে একহাত নিয়ে টুইটারে লম্বা একটি পোস্ট করেন ভিনেশ। তিনি জানান, যৌন হেনস্তার অভিযোগ জানানোর জন্য একটি ওভারসাইট কমিটি গঠিত হয়েছিল। যার সদস্য ছিলেন যোগেশ্বর। সেই সময় কেউ অভিযোগ জানাতে গেলে কীভাবে তামাশা করে হাসতেন যোগেশ্বর, সেকথাই জানিয়েছেন ভিনেশ।

এখানেই শেষ নয়। ভিনেশ জানান, “একবার এক মহিলা কুস্তিগিরকে যোগেশ্বর বলেছিলেন, যৌন হেনস্তাকে এত বড় করে তুলে ধরার কোনও মানে হয় না। একান্তই যদি চাও, আমায় বলো, দেখছি। এমনকী অভিযোগকারিনী কুস্তিগিরদের বাড়ির লোকেদের ফোন করে হুমকি দিতেন যাতে এসব বিতর্ক থেকে তাঁরা দূরে থাকেন।” ভিনেশের দাবি, যখনই কেউ তাঁদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে সোচ্চার হয়েছেন, তখনই মশকরা আর কটূক্তি ভেসে এসেছে যোগেশ্বরের দিক থেকে। ভিনেশের বিশ্বাস, এমন ‘বিষাক্ত সাপ’কে কেউ ভোট দিয়ে জেতাবে না।

[আরও পড়ুন: ভিকি-ক্যাটরিনার সংসারে ভাঙন? ঝগড়া-ফোন ভাঙা! ভাইরাল টুইটে জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement