shono
Advertisement

‘টি-টোয়েন্টির প্রচারে শুধু আমার নাম ব্যবহার হয়, কিন্তু…’, ম্যাচ জিতে অভিমানী বিরাট!

জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ভারতের জার্সিতে দেখা যাবে 'কিং' কোহলিকে?
Posted: 12:46 PM Mar 26, 2024Updated: 04:41 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শেষ হলেই বেজে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) দামামা। কুড়ি-কুড়ির যুদ্ধে কি টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে বিরাট কোহলিকে (Virat Kohli)? সে প্রশ্ন ইতিমধ্য়েই উঠতে শুরু করেছে। তবে পাঞ্জাবের বিরুদ্ধে ৪৯ বলে ৭৭ রানের ইনিংসে নিজের প্রত্যাবর্তনের বার্তা দিলেন ‘কিং’ কোহলি। জানিয়ে দিলেন সারা বিশ্বে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রচারে শুধু তাঁর নাম ব্যবহার করা হয় ঠিকই, কিন্তু এই ফরম্যাটে তাঁকে এখনও ভরসা করা যায়।

Advertisement

পিতৃত্বকালীন ছুটিতে প্রায় দুমাস মাঠের বাইরে ছিলেন বিরাট। দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও খেলতে দেখা যায়নি তাঁকে। গত বছরের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকলেও টি-টোয়েন্টি কি আদৌ তাঁকে ভাবছেন নির্বাচকরা? তাঁর স্ট্রাইক রেট নিয়েও উঠেছে প্রশ্ন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (RCB) দ্বিতীয় ম্যাচে সমস্ত সমালোচনার জবাব দিলেন তিনি। ১১টি চার ও ২টি ছয়ে সাজানো ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ১৫৭.১৪। ম্যাচ শেষে বিরাট বলেন, “সকলেই জানে যে আমি কভার ড্রাইভ খেলতে ভালোবাসি। কেজি (কাগিসো রাবাডা) আর অর্শদীপরা লেংথে বল করে সেই সুযোগটা দেয়নি। তাই আমাকেও রাস্তা বের করে নিতে হয়েছিল। আমি জানি, সারা বিশ্বে টি-টোয়েন্টি ক্রিকেট প্রচারে আজকাল আমার নাম খুব বেশি ব্যবহার করা হয়। কিন্তু আমার মনে হয় আমি এখনও পারি।”

[আরও পড়ুন : ম্যাচ জিতিয়েই অনুষ্কাকে ফ্লাইং কিস! ‘পত্নীনিষ্ঠ’ বিরাটের ভিডিও কল ভাইরাল]

প্রথম ম্যাচে সেভাবে রান পাননি। চেন্নাইয়ের বিরুদ্ধে সেই ম্যাচে তাঁর দল হেরে গিয়েছিল। পাঞ্জাবকে হারিয়ে আইপিএলে ফের চেনা ছন্দে বিরাট। ইনিংসের শুরুর দিকে দুটি ক্যাচ পড়লেও তার পর থামানো যায়নি তাঁকে। বিরাট বলেন, “ঝোড়ো ইনিংস দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট শুরু করতে হয়। আমিও সেই চেষ্টাই করেছি। কিন্তু পর পর উইকেট পড়ায় সতর্ক হয়ে ব্যাট করতে হয়েছে। একটাই আক্ষেপ রয়ে গিয়েছে। ম্যাচটা আমার শেষ করে আসা উচিত ছিল।”

[আরও পড়ুন : ফিল্ডার কোহলির অনন্য নজির, আইপিএলে গড়লেন আরও একটি রেকর্ড]

বিরাটকে বলা হয় ‘চেজমাস্টার’। ম্যাচ কীভাবে শেষ করতে হয় তা তিনি ভালোই জানেন। ২০২২-এর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাক ফুটে ছয় এখনও ক্রিকেট ভক্তদের চোখে লেগে রয়েছে। এ বারের বিশ্বকাপের অঙ্কে যে তাঁকে বাদ রাখতে পারবেন না নির্বাচকরা, সেই বার্তাই যেন দিয়ে গেলেন বিরাট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement