shono
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্টেও নেই কোহলি, নির্বাচকদের জানিয়ে দিলেন বিরাট সিদ্ধান্ত

ঘরের মাঠে প্রথম বার কোনও টেস্ট সিরিজে নেই বিরাট।
Posted: 10:03 AM Feb 10, 2024Updated: 10:09 AM Feb 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England Cricket Team) বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তিনি যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের বাকি তিনটি টেস্টে নেই, তা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও জাতীয় নির্বাচক কমিটিকে জানিয়ে দিয়েছেন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবারই কোহলি বোর্ডকে জানিয়ে দিয়েছেন তাঁর পক্ষে বাকি তিনটি টেস্ট ম্যাচে খেলা সম্ভব নয়।
কোহলি যে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারবেন না, তা নিয়ে জল্পনা চলছিলই। প্রতিবেদনের খবর অনুযায়ী, শুক্রবার নির্বাচকরা পরবর্তী তিনটি টেস্ট ম্যাচের দলগঠন নিয়ে অনলাইনে আলোচনায় বসেছিলেন। সেখানেই কোহলি জানিয়ে দিয়েছেন ব্যক্তিগত কারণে সিরিজের বাকি তিনটি টেস্ট ম্যাচে তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না। 

Advertisement

[আরও পড়ুন: ভেঙে গেল শেহওয়াগ-গেইলের রেকর্ড! আফগানদের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করা ব্যাটারকে চিনে নিন]

এর আগে অবশ্য কোহলি জানিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটো টেস্ট ম্যাচে তিনি থাকবেন না। সেই সময়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের জানিয়েছিলেন, দেশের হয়ে খেলা তাঁর কাছে সব সময়ে অগ্রাধিকার পায় আর তা ভবিষ্যতে পাবেও।কিন্তু ব্যক্তিগত কিছু সমস্যার জন্য তাঁর পক্ষে খেলা সম্ভব হচ্ছে না প্রথম দুটো টেস্ট ম্যাচে।
কোহলির দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে এবারই প্রথমবার হোম সিরিজ খেলতে পারছেন না বিরাট। এই মুহূর্তে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের ফলাফল ১-১। তবে তৃতীয় টেস্টে নামার আগে ভারতীয় নির্বাচকদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে একাধিক ক্রিকেটারের চোটআঘাত। লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার চোট থাকায় দ্বিতীয় টেস্টে নামতে পারেননি। তবে প্রতিবেদনের খবর অনুযায়ী, তৃতীয় টেস্টে তাঁরা ফিরছেন। এই দুই ভারতীয় তারকা ফিরলেও বাকি তিনটি টেস্টে খেলতে পারবেন না শ্রেয়স আইয়ার।

 

[আরও পড়ুন: ‘সম্মান অর্জন করে নিতে হয়’, নেতৃত্বের পাঠ শেখালেন ধোনি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement