shono
Advertisement

কবে সাত পাকে বাঁধা পড়বেন সোনার ছেলে? মুখ খুললেন নীরজের মা

কী বললেন সোনার ছেলের মা?
Posted: 08:04 PM Aug 28, 2023Updated: 08:57 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীরজ চোপড়া এখন দেশবাসীর হৃদয়ে। তিনি মনে করাচ্ছেন সেই মিডাস রাজাকে। যা ধরছেন তাতেই সোনা ফলাচ্ছেন। প্রথম ভারতীয় (India) হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের (World Athletics Championships 2023) জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতেছেন নীরজ। একটা দেশ জ্যাভলিন থ্রোর জন্য অধীর আগ্রহে বসে রয়েছে, এখানেই নীরজ চোপড়ার (Neeraj Chopra) সাফল্য।

Advertisement

দেশের গর্ব নীরজ চোপড়া বিয়ে করছেন কবে? প্রশ্নটা ছুঁড়ে দেওয়া হয়েছিল তাঁর মা সরোজ দেবীকে। উত্তরে নীরজের মা সরোজ দেবী বলেন, ”ও এখন খেলছে। ওর খেলায় মন। যখন বিয়ে করার কথা ওর মনে হবে, তখনই করবে। আমরা ওর উপরে কোনও চাপ দিচ্ছি না।”  পরিবারের তরফ থেকে নীরজের উপরে কোনও চাপ নেই, তা জানিয়ে দিয়েছেন মা সরোজ দেবী। আর এই উত্তর শোনার পরে স্বস্তি পেলেন দেশের লাখো লাখো তরুণী। তাঁদের হৃদয়ও ভাঙল না। নীরজ যে ইতিমধ্যেই দেশের অসংখ্য তরুণীর মন জিতে নিয়েছেন, তা বলাই বাহুল্য।  

[আরও পড়ুন: বিশ্বজয়ী নীরজকে শুভেচ্ছা জানালেন আর এক মহাতারকা অভিনব বিন্দ্রা]

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের মেগা ফাইনালে ৮৮.১৭ মিটার জ্যাভলিন ছুঁড়ে ইতিহাস গড়েছেন দেশের ‘সোনার ছেলে’। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) আর্শাদ নদিম (Arshad Nadeem) তাঁর পিছনে থেকেই প্রতিযোগিতা শেষ করেছেন। সোনা জয়ের অব্যবহিত পরে পাকিস্তানের জ্যাভলিন থ্রোয়ারকে পরামর্শ দিতেও দেখা গিয়েছে।

বুদাপেস্টে এক ভক্ত নীরজের থেকে চেয়েছিলেন তাঁর সই। এগিয়ে দিয়েছিলেন দেশের পতাকা। কিন্তু নীরজ  চোপড়া তাতে সই করেননি। সেই ভক্তের মুখের উপরে জানিয়ে দেন, তাঁর পক্ষে জাতীয় পতাকায় সই করা সম্ভব হবে না। জাতীয় পতাকায় সই না করে নীরজ সেই ভক্তের টি শার্টে সই করেন। নীরজের দেশভক্তি মন জিতে নেয়। শুধুমাত্র জ্যাভলিন ছুঁড়়েই নয়, নীরজ চোপড়া সব দিক দিয়েই দেশের মন জিতে নেন।  এসবের মধ্যেই নীরজের মা সরোজ দেবী জানিয়ে দিলেন, এখন খেলায় মন নীরজের। এখনই বিয়ে করছেন না দেশের পোস্টার বয়।  

[আরও পড়ুন: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতে ইতিহাস গড়েও নীরজের মুখে সেই ‘৯০ মিটার’]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement