shono
Advertisement

কুলদীপ ইন, চাহাল আউট! ভাল ফর্মে থেকেও এশিয়া কাপ থেকে কেন বাদ ভারতীয় স্পিনার?

দল বাছাই নিয়ে মুখ খুললেন অধিনায়ক রোহিত শর্মাও।
Posted: 04:06 PM Aug 21, 2023Updated: 12:15 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সাল থেকে তিনি ভারতীয় দলের নিয়মিত সদস্য। তা সত্ত্বেও কার্যত অপ্রত্যাশিত ভাবেই এশিয়া কাপে ঠাঁই হল না তাঁর। তিনি যুজবেন্দ্র চাহাল। ঘোষিত ১৭ জনের দলে কুলদীপ যাদব সুযোগ পেলেও চাহালকে রাখার প্রয়োজন মনে করলেন না জাতীয় নির্বাচকরা।

Advertisement

২০১৯ বিশ্বকাপ হোক কিংবা গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ, সব টুর্নামেন্টেই তাঁর ঝুলিতে এসেছে উইকেট। দ্বিপাক্ষিক সিরিজেও দলকে ভরসা দিয়েছেন তিনি। অথচ এশিয়া কাপে রাখাই হল না চাহালকে (Yuzvendra Chahal)। স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন কুলদীপ ও রবীন্দ্র জাদেজা। আবার সিমার হিসেবে বেছে নেওয়া হল প্রসিদ্ধ কৃষ্ণাকে। যা দেখে বিস্মিত অনেকেই। কিন্তু কোন যুক্তিতে বাদ দেওয়া হল চাহালকে? জবাব দিলেন ভারতীয় বোর্ডের নির্বাচক প্রধান অজিত আগরকর।

[আরও পড়ুন: জুয়ার ঠেকে পুলিশি অভিযান, পালাতে গিয়ে ছাদ থেকে পড়ে প্রৌঢ়ের মৃত্যু! খুনের অভিযোগে উত্তপ্ত নদিয়া]

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, চাহালকে বাদ দেওয়ার সিদ্ধান্তটা নির্বাচক মণ্ডলীর কাছে বেশ কঠিন ছিল। তবে ওয়ানডে ক্রিকেটে সাম্প্রতিকতম পারফরম্যান্সের ভিত্তিতে শেষমেশ কুলদীপকেই বেছে নেওয়া হয়। আগরকরের কথায়, “চাহাল অত্যন্ত ভাল পারফরর্মার। কিন্তু দলের সার্বিক ভারসাম্য যাতে থাকে, সে ব্যাপারটাও আমাদের মাথায় রাখা প্রয়োজন ছিল। দলে দু’জন রিস্ট স্পিনারকে রাখাটা বড় চ্যালেঞ্জ ছিল।” সেই কারণেই শেষমেশ কুলদীপের নাম চূড়ান্ত হয়।

তবে এশিয়া কাপ (Asia Cup 2023) থেকে বাদ পড়া মানেই যে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের রাস্তাও বন্ধ হয়ে যাবে, এমনটা কিন্তু নয়। অন্তত সে আশ্বাসই দিলেন অধিনায়ক রোহিত শর্মা। একপ্রকার চাহালের পাশে দাঁড়িয়েই বলে দিলেন, অশ্বিন, চাহাল কিংবা ওয়াশিংটন সুন্দর, বিশ্বকাপে প্রত্যেকেই সুযোগ করে নিতে পারেন। তবে উপমহাদেশে চাহালের মতো সফল ও অভিজ্ঞ তারকাকে না রাখার সিদ্ধান্ত কতটা ইতিবাচক হবে, সেটাই এখন লাখ টাকার সওয়াল।

[আরও পড়ুন: ইমাম ও মোয়াজ্জেমদের ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী, বাড়ল পুরোহিতদের ভাতাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement