shono
Advertisement

Neeraj Chopra: সোনা জয়ের লক্ষ্যে কবে, কখন জ্যাভলিন হাতে নামবেন ‘সোনার ছেলে’ নীরজ?

সোনা জয়ের স্বপ্নে বিভোর নীরজ চোপড়া।
Posted: 02:15 PM Aug 27, 2023Updated: 02:16 PM Aug 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুদাপেস্টে আয়োজিত বিশ্ব অ্যাথলিট চ্যাম্পিয়নশিপের (World Athletics Championships 2023) নবম দিনে দাপট দেখাবে ভারত (India)। নবম দিনেই আয়োজিত হবে জ্যাভলিন (Javlin), স্টিপলচেজ ও পুরুষদের রিলের ফাইনাল। এই তিনটে বড় ইভেন্টে ভারতের অ্যাথলিটরা নামবে। তবে জ্যাভলিনের ফাইনাল নিয়ে আগ্রহ বেশি, কারণ এই জ্যাভলিনের ফাইনালে এবার তিনজন ভারতীয় অংশগ্রহণ করবেন। যারমধ্যে অন্যতম হচ্ছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। এবং এই ফাইনালে মোট ১২ জন অংশগ্রহণ করবেন যারমধ্যে তিনজন ভারতীয়।

Advertisement

বিশ্ব অ্যাথলিট চ্যাম্পিয়নশিপ এখনও জেতেননি ‘সোনার ছেলে’ নীরজ। চলতি বছরের শুরুতে আয়োজিত ডায়মন্ড লিগে দাপট দেখিয়েছেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ। এশিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে তিনি নাম প্রত্যাহার করেছিলেন বিশ্ব অ্যাথলিট চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের জন্য। সেটা কাজে দিয়েছে। তিনি যোগ্যতা অর্জনকারী রাউন্ডে প্রথমবারের চেষ্টায় ফাইনালে প্রবেশ করেছেন। তিনি ৮৮.৭৭ মিটার দূরে জ্যাভলিন ছোঁড়েন এরসঙ্গে তিনি প্যারিস অলিম্পিক্সেও জায়গা করে নেন।

[আরও পড়ুন: ফের ভারত-পাক মহারণ! মেগা ফাইনালের আগে নীরজকে শুভেচ্ছা জানালেন আর্শাদ]

নীরজের সঙ্গে ফাইনালে জায়গা করে নেন ডিপি মানু ও কিশোর জিনা। এই নিয়ে প্রথমবার তিনজন ভারতীয় পদকের রাউন্ডে প্রবেশ করলেন জ্যাভলিনে। এই মেগা ফাইনাল শুরু হবে ভারতীয় সময় রাত ১১টা ৪৫ মিনিট থেকে। যেখানে নীরজ, মানু ও জিনা অংশগ্রহণ করবেন ভারত থেকে। পাকিস্তান থেকে থাকবেন আর্শাদ নাদিম, যারসঙ্গে লড়াইটা বেশি।

কখন কোথায় ও কীভাবে দেখবেন বিশ্ব অ্যাথলিট চ্যাম্পিয়নশিপে ভারতের লড়াই?

টিভি ও অনলাইন দুই জায়গাতেই সম্প্রচার করা হবে। টিভিতে স্পোর্টস ১৮ চ্যানেলে সম্প্রচার করা হবে। অনলাইনে জিও সিনেমা অ্যাপে সম্প্রচার করা হবে। টিভিতে দেখতে গেলে অতিরিক্ত টাকা দিয়ে চ্যানেল কিনতে হবে। তবে জিও সিনেমা অ্যাপে বিনামূল্যে দেখা যাবে।

[আরও পড়ুন: হাঙ্গেরির বুদাপেস্টে ‘জয় ভারত’! এশিয়ান রেকর্ড গড়ে ৪x৪০০ রিলের ফাইনালে টিম ইন্ডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement