shono
Advertisement

বজরংদের জন্য এখনও খোলা অলিম্পিকের দরজা, কীভাবে? জানাল কুস্তি ফেডারেশন

এবার জাতীয় নির্বাচনের ট্রায়ালে হেরে প্যারিস অলিম্পিকের লড়াই থেকে ছিটকে গিয়েছিলেন পুনিয়া ও দাহিয়া।
Posted: 02:25 PM Mar 30, 2024Updated: 02:25 PM Mar 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁরা দুজনেই টোকিও অলিম্পিক পদকজয়ী কুস্তিগির। তবে এবার জাতীয় নির্বাচনের ট্রায়ালে হেরে প্যারিস অলিম্পিকের (Paris Olympics) লড়াই থেকে ছিটকে গিয়েছিলেন বজরং পুনিয়া (Bajrang Punia) ও রবি দাহিয়া (Ravi Dahiya)। কিন্তু তাঁদের পারফরম্যান্স আবার বিবেচনা করা হবে। এমনটাই জানানো হয়েছে ভারতের কুস্তি ফেডারেশনের (Wrestling Federation of India) তরফ থেকে।

Advertisement

এই বিষয়ে কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট সঞ্জয় সিং বলেন, “কোনও বিভ্রান্তি নেই। এখন আর কোনও অ্যাড-হক কমিটি নেই। নির্বাচনের ক্ষেত্রে কুস্তি ফেডারেশন সমস্ত নিয়ম-নীতি মেনে চলবে। যাঁর পারফরম্যান্স ভালো হবে, তিনি প্যারিসে যাওয়ার ছাড়পত্র পাবেন। এ ছাড়া যিনি নির্দিষ্ট ওজন বিভাগে ভালো পারফরম্যান্স করবেন, তিনিও সুযোগ পাবেন। পরিস্থিতি বিবেচনা করে আবার ট্রায়ালের কথা ভাবা যাবে।”

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

২০২০ টোকিও অলিম্পিকে মেডেল জিতেছিলেন বজরং ও রবি। যদিও এবারে অলিম্পিকের ট্রায়ালে রোহিত কুমারের কাছে ৯-১ ব্যবধানে হারেন বজরং। অন্যদিকে অমন সেহরাওয়াতের কাছে পরাজিত হন রবি। কিন্তু প্যারিস অলিম্পিকে তাঁদের নামার আশা এখনই খারিজ করছেন না সঞ্জয় সিং। তিনি বলেন, “তাঁদের পারফরম্যান্স দেখে আলোচনা করা হবে। সমস্ত কুস্তিগিরের ক্ষেত্রেই সেটা করা হবে। কারওর ক্ষেত্রে কোনও বৈষম্য হবে না।”

[আরও পড়ুন: লাগাতার ব্যর্থতায় ক্রীড়ামন্ত্রকের চাপ, স্টিমাচের সঙ্গে কথা বলতে কমিটি গঠন ফেডারেশনের]

দিন কয়েক আগেই পুনিয়ার আর্থিক সাহায্যের সময়সীমা বাড়িয়ে দিয়েছে ক্রীড়ামন্ত্রক। আগামী মে মাস পর্যন্ত আর্থিক সহায়তা এবং কন্ডিশনিং এক্সপার্টের সাহায্য পাবেন তিনি। এবার কুস্তি ফেডারেশনের ঘোষণা নতুন স্বপ্ন দেখাতে পারে বজরং পুনিয়া আর রবি দাহিয়াকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement