shono
Advertisement
SSC second counselling

১১ নভেম্বর থেকে উচ্চ প্রাথমিকের দ্বিতীয় কাউন্সেলিং, ঘোষণা এসএসসির

প্রতিদিন ৬০০-৭০০ জন প্রার্থীকে কাউন্সেলিং ডাকা হতে পারে।
Published By: Paramita PaulPosted: 01:36 PM Oct 24, 2024Updated: 03:22 PM Oct 24, 2024

ধীমান রক্ষিত: উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রথম পর্যায়ের কাউন্সেলিং শেষ হলেই শুরু হবে দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং। শিক্ষক নিয়োগের দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংয়ের দিনক্ষণ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। আগামী ১১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং হবে বলে এসএসসি জানিয়েছে। এই পর্যায়ে হবু প্রার্থীরা ২৪ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার থেকে এসএসসির ওয়েবসাইট থেকে ইন্টিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন।

Advertisement

এসএসসির দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ নভেম্বর, ১৪ নভেম্বর, ১৬ নভেম্বর দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংয়ের পর ফের শুরু হবে ১৮ নভেম্বর থেকে। ১৮ নভেম্বর থেকে টানা ২৩ নভেম্বর পর্যন্ত কাউন্সেলিং চলবে। আবার ২৫ নভেম্বর থেকে টানা ২৭ নভেম্বর পর্যন্ত কাউন্সেলিং চলবে। এসএসসি সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংয়ে টেবিলের সংখ্যা বাড়ানো হতে পারে। এই পর্যায়ে প্রতিদিন ৬০০-৭০০ জন প্রার্থীকে কাউন্সেলিংয়ে ডাকা হতে পারে।

এদিকে নিয়োগের দাবিতে দীর্ঘ দিন আন্দোলন করা পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চ সভাপতি সুশান্ত ঘোষ বলেছেন, "গত ২৮ আগস্ট ডিভিশন বেঞ্চের নির্দেশে ১৪হাজার ৫২জন প্রার্থীর চাকরি সুনিশ্চিত করতে হবে। সেই মর্মে ৮ হাজার ৭৪৯জন প্রার্থীর কাউন্সেলিংয়ের সুপারিশের তালিকা প্রকাশিত হয়েছে। অবিলম্বে বাকি ৫ হাজারের বেশি প্রার্থীর ধারাবাহিক কাউন্সেলিং জয়েনিংয়ের মাধ্যমে ৩১ ডিসেম্বরের মধ্যে সুনিশ্চিত করতে হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রথম পর্যায়ের কাউন্সেলিং শেষ হলেই শুরু হবে দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং।
  • শিক্ষক নিয়োগের দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংয়ের দিনক্ষণ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি।
  • আগামী ১১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং হবে বলে এসএসসি জানিয়েছে।
Advertisement